কোয়ার্টারের মতো ফাইনালেও বিএনপি হারবে : ওবায়দুল কাদের

প্রকাশিতঃ 4:30 pm | December 12, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বিএনপির সঙ্গে কোয়ার্টার ফাইনাল খেলা হয়েছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এরপর সেমি ফাইনাল হবে। নির্বাচনে হবে ফাইনাল খেলা। সব খেলায়ই তারা হারবে।

সোমবার (১২ ডিসেম্বর) দুপুরে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ১০ ডিসেম্বর গেলো। শুধু আতঙ্ক সৃষ্টি ছাড়া কিছুই করতে পারেনি। সব অচল করে দেওয়ার ছক এঁকে বিএনপি এখন নিজেরাই অচল। তাদের ১০ দফা দাবির মধ্যে নতুন কিছু নেই। এরপরও খতিয়ে দেখা হচ্ছে মেনে নেওয়ার মতো কোনো দাবি আছে কি না।

সংসদ থেকে বিএনপির সদস্যদের পদত্যাগের বিষয়ে তিনি বলেন, বিএনপির সংসদ সদস্যরা চলে গেলেন। এভাবে বয়কট করা বড় ভুল, অচিরেই বুঝতে পারবেন।

রিজার্ভ নিয়ে ওবায়দুল বলেন, দেশে পাঁচ মাসের রিজার্ভ মজুত আছে। তিন মাসের রিজার্ভ জমা থাকলেই দেশ স্বাভাবিক পরিস্থিতিতে থাকে। সেখানে পাঁচ মাসের রিজার্ভ মানে দেশে কোনো সংকট নেই।

সম্মেলন শুরুর আগে দুপক্ষের মারামারি নিয়ে ওবায়দুল কাদের বলেন, কেন ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটলো তা খতিয়ে দেখতে হবে। বিষয়টি চুয়াডাঙ্গায় আগত কেন্দ্রীয় নেতারা তদন্ত করবেন।

২০১৫ সালের ২ ডিসেম্বর টাউন ফুটবল মাঠে জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন ও কাউন্সিল অধিবেশন হয়েছিল।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email