প্রত্যেক জেলায় স্পোর্টস কমপ্লেক্স করার পরিকল্পনা ক্রীড়া প্রতিমন্ত্রী’র

প্রকাশিতঃ 12:31 pm | March 30, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

দেশের প্রান্তিক পর্যায়ে খেলার সঙ্গে তরুণ সমাজকে সমৃক্ত রাখতে প্রত্যেক উপজেলা মিনি স্টেডিয়াম নির্মাণের পাশাপাশি প্রত্যেক জেলায় স্পোর্টস কমপ্লেক্স নির্মাণের পরিকল্পনা গ্রহণের কথা জানালেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

শুক্রবার (২৯ মার্চ) রাজধানীর হাতিরঝিলে বঙ্গবন্ধু আন্তঃ বিশ্ববিদ্যালয় চ্যাম্প উদ্বোধন শেষে সরকারের এমন পরিকল্পনা নেয়ার কথা বলেন এই ক্রীড়া প্রতিমন্ত্রী।

জাহিদ আহসান রাসেল জানান, ‘আমরা ইতোমধ্যে ১৩১ টা মিনি স্টেডিয়াম নির্মাণ করেছি। সামনে আরও ১৫০টি স্টেডিয়াম নির্মাণ করবো। সঙ্গে সরকারের পাঁচ বছরে সবগুলো উপজেলায় মিনি স্টেডিয়াম গড়ে তোলার চেষ্টা করবো।’

আগামী অর্থবছর থেকে বিভিন্ন খেলার স্টেডিয়াম অন্তর্ভুক্ত করে প্রয়োজনীয় সামগ্রী নিশ্চিত করে স্পোর্টস কম্প্লেক্স নির্মাণের পরিকল্পনা করছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। সে বিষয়ে ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, প্রত্যেক জেলায় স্পোর্টস কম্প্লেক্স করার পরিকল্পনা হাতে নিয়েছি। আগামী অর্থবছর থেকে এর নির্মাণকাজ শুরু।

অবকাঠামোর নির্মাণসহ যুব সমাজের কর্মসংস্থানের বিষয়টি প্রাধান্য দিতে চান ক্রীড়া প্রতিমন্ত্রী। উপজেলা পর্যায়ে যুবদের প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণের পরিকল্পনাও হাতে নিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

কালের আলো/এমএইচএ

Print Friendly, PDF & Email