ময়মনসিংহে বাবা হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড

প্রকাশিতঃ 11:07 pm | February 06, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ময়মনসিংহের গফরগাঁওয়ে বাবা ইব্রাহিম খলিল উল্লাহ হত্যার ঘটনায় ছেলে শরীয়ত উল্লাহকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ময়মনসিংহের অতিরিক্ত দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মো. নুরুল আমিন বিপ্লব এ আদেশ দেন।

আদালত সূত্র জানায়, উপজেলার দুবাইল গ্রামের ইব্রাহিম খলিল উল্লাহর ছেলে শরীয়ত উল্লাহ নিজের পছন্দমতো মেয়েকে বিয়ে করতে চান। কিন্তু বাবা-মা তাতে সায় না দেওয়ায়, ক্ষুব্ধ হয়ে শরীয়ত উল্লাহ ২০১৫ সালের ১৩ মার্চ রাতে ঘুমন্ত অবস্থায় মা-বাবাকে কুড়াল দিয়ে কুপিয়ে আহত করেন।

পরে তাদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন ১৪ মার্চ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাবা ইব্রাহিম খলিল উল্লাহ মারা যান। চিকিৎসা নিয়ে প্রাণে বেঁচে যান মা।

এ ঘটনায় ইব্রাহিম খলিল উল্লাহর আরেক ছেলে সাদিক উল্লাহ বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ দীর্ঘ তদন্ত শেষে আদালতে চূড়ান্ত অভিযোগপত্র দায়ের করলে বুধবার আদালত এ রায় দেন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী ও অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) রেজাউল করিম খান জানান, বিজ্ঞ আদালত মামলার রায়ে ঘাতক ছেলেকে মৃত্যুদণ্ডসহ ৫ হাজার টাকা জরিমানা করেছেন।

মামলার রায়ে বিজ্ঞ বিচারক ঘটনার মূল্যায়ন করতে গিয়ে বলেন, এ ঘটনার মধ্যে দিয়ে আসামি শুধু তার মা-বাবার বিশ্বাসকেই বিচূর্ণ করেনি, তিনি পারিবারিক বন্ধন, সৌহার্দ্য, বিশ্বাস, সমাজে বাবা-ছেলের সহজাত সম্পর্কের মূলে কুঠারাঘাত করেছেন।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email