সাংবাদিক মিজানুর রহমান খান আর নেই

প্রকাশিতঃ 8:28 pm | January 11, 2021

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

আইন ও সংবিধান বিষয়ে দেশের প্রতিথযশা সাংবাদিক দৈনিক প্রথম আলোর যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খান মারা গেছেন। ইন্নাল্লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।

সোমবার(১১ জানুয়ারি) সন্ধ্যা ৬টা ২০ মিনিটে রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসাধীন অবস্থায় মারা যান করোনাভাইরাসে আক্রান্ত এই সিনিয়র সাংবাদিক। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর।

তার মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতালের (সাবেক আয়েশা মেমোরিয়াল হাসপাতাল) ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী। করোনায় আক্রান্ত হওয়ার পর শারীরিক নানা জটিলতার কারণে কয়েকদিন ধরেই তিনি এই হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে ছিলেন। ফুসফুসে সংক্রমণ ও অক্সিজেন লেভেল কমে যাওয়ায় তাকে হাই ফ্লো অক্সিজেন দেয়া হয়েছিল বলে জানা গেছে।

টেলিভিশন চ্যানেলের টক শো এবং সংবাদপত্র জগতের প্রিয়মুখ মিজানুর রহমান খানের মৃত্যুর খবরে গণমাধ্যমকর্মীদের মাঝে নেমে এসেছে শোকের ছায়া।

গত ৪ ডিসেম্বর করোনাভাইরাসে আক্রান্ত হন সাংবাদিক মিজানুর রহমান খান। প্রথমে তাকে ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে ১০ ডিসেম্বর তাকে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে প্রথম জানাজা ও জাতীয় প্রেসক্লাবে বেলা ১১টায় দ্বিতীয় জানান অনুষ্ঠিত হবে। এরপর সহকর্মীদের শ্রদ্ধা নিবেদনের জন্য দুপুর ১২টায় মিজান ভাইকে নেওয়া হবে তাঁর ভালোবাসার প্রথম আলো-তে। বিষয়টি মরহুমের ছোট ভাই ডিআরইউ-এর সাধারণ সম্পাদক মসিউর রহমান নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মিজান ভাইকে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে। আপনার সবাই মন থেকে এই সরলমনা মানুষটার জন্য দোয়া করবেন। এমন একটি সম্পদ খুব সহজে পাওয়া যায় না। স্রষ্টা তাঁর পরিবারকে এই শোক সহ্য করার শক্তি দান করুন।

কালের আলো/ডিএসবি/এমএইচএ

Print Friendly, PDF & Email