অনলাইনে মিলবে যানবাহনের ফিটনেস নবায়নের অ্যাপয়েন্টমেন্ট

প্রকাশিতঃ 11:43 pm | October 03, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

যানবাহনের ফিটনেস সনদ নবায়নে অনলাইন অ্যাপয়েন্টমেন্ট পদ্ধতি চালু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ, বিআরটিএ।

আগামী ১৫ অক্টোবর থেকে এ পদ্ধতিতে ফিটনেস নবায়ন কার্যক্রম শুরু হবে। প্রাথমিকভাবে ঢাকার তিনটি মেট্রো সার্কেল, মিরপুর, ইকুরিয়া ও দিয়াবাড়ি থেকে এ সনদ নেওয়া যাবে। পরবর্তীতে সারাদেশের বিআরটিএর কার্যালয়ে এ পদ্ধতিতে ফিটনেস সনদ নবায়ন কার্যক্রম চালু করা হবে বলে জানিয়েছে বিআরটিএর।

এ সংক্রান্ত একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিআরটিএ। বিআরটিএর ওই গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মূল্যবান সময় বাঁচান, অ্যাপয়েন্টমেন্ট নিয়ে ফিটনেস সনদ গ্রহণ করুন।

বিআরটিএ জানিয়েছে, এজন্য বিআরটিএর সার্ভিস পোর্টাল bsp.brta.gov.bd ওয়েবসাইটে গিয়ে প্রথমে নিবন্ধন করতে হবে। নিবন্ধনের জন্য গ্রাহকের নাম, জন্ম তারিখ, জাতীয় পরিচয়পত্রের নম্বর, মোবাইল নম্বর দিতে হবে। নিবন্ধনের পর পোর্টালের ‘ফিটনেস অ্যাপয়েন্টমেন্ট সময়সূচি’ অপশনে ক্লিক করতে হবে। এখানে ‘মোটরযান সংযুক্ত করুন’ অপশনে গিয়ে যানবাহনের বিস্তারিত তথ্য দিতে হবে। সময়সূচি অপশনে গিয়ে কাঙ্ক্ষিত তারিখ এবং কোন সার্কেল থেকে ফিটনেস নবায়ন করবেন, তা সিলেক্ট করতে হবে।

অ্যাপয়েন্টমেন্টের জন্য দৈনিক চারটি ধাপ ভাগ করা আছে। সকাল ৯টা থেকে ১১টা, ১১টা থেকে ১টা, দুপুর ২টা থেকে ৪টা এবং ৪টা থেকে ৫টা। এ সময় থেকে পছন্দমতো সময় নেওয়া যাবে। সব তথ্য পূরণ করে সাবমিট করলে গ্রাহকের মোবাইলে এসএমএসের মাধ্যমে তারিখ ও সময় জানিয়ে দেওয়া হবে।

কালের আলো/এসবি/আরএমএস

Print Friendly, PDF & Email