ক্ষুদ্র ব্যবসায়ীদের পুনবার্সন : নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ করলেন সিসিক মেয়র

প্রকাশিতঃ 11:37 am | March 11, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ক্ষুদ্র ব্যবসায়ীদের পুনবার্সন করে নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ করলেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী।

রোববার (১০ মার্চ) সকালে সিলেট নগরবাসীর বহুল প্রতীক্ষিত ভ্রাম্যমাণ ব্যবসায়ীদের (হকার) নগর ভবন লাগোয়া লালদিঘির পাড়ের মাঠে অস্থায়ী মার্কেটে পুনবার্সন কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিসিক মেয়র বলেন, ক্ষুদ্র ব্যবসায়ীরা ছোট ছোট ব্যবসা করেন। তারা পরিবার-পরিজন নিয়ে জীবনযাপন করেন। তারা চুরি-ডাকাতি করেন না। এজন্য তাদের সম্মানের চোখে দেখতে হবে।

তিনি আরও বলেন, হকাররা শুধু হকার না, তারা ক্ষুদ্র ব্যবসায়ী, তারা আমাদের ভাই, আমাদের পরিজন, তাদের সহযোগিতা করতে হবে।

আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, ক্রেতাদের সঙ্গে সুন্দর আচরণের মাধ্যমে তাদের মন জয় করতে হবে, তবেই এখানে ক্রেতারা আসবে। ক্রেতারা এলে ব্যবসা ভালো হবে। পরিবার-পরিজন নিয়ে চলতে পারবেন। তিনি এ মার্কেটের প্রচারসহ যত ধরনের সহযোগিতা প্রয়োজন সিটি করপোরেশনের পক্ষ থেকে করার ঘোষণা দেন।

তিনি আরও বলেন, আমি এ মাটির সন্তান, এ শহরের আলো-বাতাসে আমি বেড়ে ওঠেছি। বিগত নির্বাচনে আপনারা আমাকে যে ভালোবাসা দেখিয়েছেন তার ঋণ আমি কখনও শোধ করতে পারবো না।

মেয়র বলেন, আমি নির্বাচনের সময় হকার সমস্যার সমাধানের প্রতিশ্রুতি দিয়েছিলাম, আজ তা বাস্তবায়ন করতে পেরেছি। পর্যায়ক্রমে নগরবাসীর বাকি সমস্যারও সমাধান করা হবে। এজন্য তিনি নগরবাসীর অব্যাহত সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইফতেখার আহমদ চৌধুরী, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, কাউন্সিলর শান্তুনু দত্ত শন্তু, আব্দুল মুহিত জাবেদ, কাউন্সিলর শাহানা বেগম শানু, ক্ষুদ্র ব্যবসায়ীদের পক্ষ থেকে বক্তব্য দেন আব্দুর রকিব।

এ সময় আরও উপস্থিত ছিলেন- তোফায়েল আহমদ শেপুল, ফজলে রাব্বি মাসুম, জয়নাল আবেদীন, রুহেনা আক্তার মুক্তা, আওয়ামী লীগ নেতা মিসবাউর রহমান, সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম শামীম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বিজয় কুমার দেব ভুলুসহ নেতারা।

অনুষ্ঠান শেষে সিলেট সিটি করপোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী মার্কেট পরিদর্শন ও কয়েকটি দোকান থেকে কিছু কেনাকাটা করেন।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email