জেলের ভয় দেখিয়ে কোনো লাভ হবে না: খালেদা

প্রকাশিতঃ 8:10 pm | February 07, 2018

স্টাফ রিপোর্টার | কালের আলো:

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ে জেলের ভয় দেখিয়ে কোনো লাভ হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

আগামী বৃহস্পতিবার এই মামলার রায়ের দিন ধার্য আছে। তার আগের দিন বুধবার বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

বিকেল ৫টা ৬ মিনিটের দিকে বক্তব্য শুরু করেন খালেদা জিয়া।

খালেদা জিয়া বলেন, “আদালত রায় দেয়ার বহু আগেই শাসক মহল চিৎকার করে বলে বেড়াচ্ছে, ‘আমার জেল হবে’। যেন বিচারক নয়, শাসক মহলই রায় ঠিক করছে।”

“আমি যে কোনো পরিস্থিতির জন্য প্রস্তত। জেল বা সাজার ভয় দেখিয়ে কাজ হবে না। আমি মাথা নত করবো না।”

প্রধান বিচারপতি এস কে সিনহার ‘চাপের মুখে’ পদত্যাগের বিষয়টি তুলে ধরে বিএনপি চেয়ারপারসন বলেছেন, “আদালত চাপ উপেক্ষা করে রায় দিতে পারবে কি না, তা নিয়ে তিনি সন্দিহান।”

এ মামলায় নিজেকে নির্দোষ দাবি করে তিনি বলেন, “আপনাদের খালেদা জিয়া কোনো অন্যায় করেনি। কোনো দুর্নীতি আমি করিনি। ন্যায় বিচার হলে আমার কিছু হবে না, আমি বেকসুর খালাস পাব। আর যদি শাসক মহলকে তুষ্ট করার জন্য অন্য কোনো রায় হয়, তাহলে তা কলঙ্কের প্রতীক হয়ে থাকবে।”

তাকে নির্বাচন থেকে বাইরে রাখতেই এই মামলায় ‘সাজানো রায়’ দেয়া হচ্ছে বলে সন্দেহ প্রকাশ করেছেন খালেদা।

তিনি অভিযোগ করেন, “আমাকে রাজনীতি ও নির্বাচনের মাঠ থেকে দূরে রাখতে আদালতকে ব্যবহার করা হচ্ছে।”

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও সংবাদ সম্মেলনে উপস্থিত আছেন- স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ড. আবদুল মঈন খান, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন প্রমুখ।

Print Friendly, PDF & Email