নিয়ন্ত্রণ হারিয়ে বাস ডোবায়, নিহত-১

প্রকাশিতঃ 5:11 pm | October 14, 2023

কালের আলো প্রতিবেদক:

জেলার গৌরনদীতে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী গোল্ডেন লাইন পরিবহনের একটি বাস সড়কের পাশে খাদে পড়ে একজন নিহত হয়েছেন। এছাড়া অন্তত ১৫ জন আহত হয়েছেন।

শনিবার (১৪ অক্টোবর) বেলা ১২টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদী উপজেলার বেজগাতি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আহতদের মধ্যে গুরুতর আহত ১২ নারী, পুরুষ ও শিশুকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া নিহত যাত্রীবাহী বাসটির হেলপার আল-আমিন (২৮) এর মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা। তিনি বরিশালের আগৈলঝাড়া উপজেলার গৈলা গ্রামের বাসিন্দা।

গোল্ডেন লাইন পরিবহনের বাসটি ঢাকা থেকে বরিশালের দিকে যাচ্ছিল। পথে বেজগাতি নামক এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি মহাসড়কের পাশের একটি ডোবায় পড়ে কাত হয়ে যায়।

খবর পেয়ে গৌরনদী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করে। পরে বাসের ১২ জন আরোহীকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া আল-আমিন নামে বাসের হেলপারের মরদেহ উদ্ধার করা হয়েছে।

শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে তিনি বলেন, এখনও আমাদের উদ্ধার কাজ চলছে। তাই হতাহতের বিষয়টি এখনই চূড়ান্ত করে বলা যাচ্ছে না। উদ্ধারকাজ শেষে এ বিষয়ে চূড়ান্ত তথ্য জানানো হবে।

এদিকে দুর্ঘটনার পর মহাসড়কে কিছু সময় যান চলাচল বন্ধ ছিল। তবে বর্তমানে একাংশ দিয়ে নিয়ন্ত্রিতভাবে যান চলাচল করার ব্যবস্থা করে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন গৌরনদী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রসুল মোল্লা। তিনি বলেন, বর্তমানে মহাসড়কটিতে যানবাহন চলাচল স্বাভাবিক আছে। তবে উদ্ধার কাজ এখনও চলছে। এখন পর্যন্ত ১২-১৫ জন আহতকে উদ্ধার করা হয়েছে। সেই সঙ্গে এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, আনুমানিক বেলা সাড়ে ১১টার দিকে দুর্ঘটনা ঘটার পর ফায়ার সার্ভিসের কর্মীরা পাম্পের সাহায্যে ডোবার পানি সেচ করার পাশাপাশি উদ্ধার কাজ চলমান রেখেছে। দুর্ঘটনার পর উদ্ধার করা গুরুতর আহত নারী, পুরুষ ও শিশুদের গৌরনদী উপজেলা ও বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কালের আলো/এসএম

Print Friendly, PDF & Email