শিক্ষার্থীদের স্বাধীনতার সঠিক ইতিহাস জানাতে হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

প্রকাশিতঃ 1:16 am | June 09, 2023

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম এমপি বলেছেন, শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আদর্শ ও স্বাধীনতার সঠিক ইতিহাস জানাতে হবে। আর এর মাধ্যমে শিক্ষার্থীরা আদর্শ ও নৈতিকতার শিক্ষা গ্রহণ করবে। কেননা, বঙ্গবন্ধু আমাদের মহান শিক্ষক। তাই প্রতিটি শিক্ষার্থীকে স্বাধীনতা সংগ্রামের ইতিহাস ও বঙ্গবন্ধুর আদর্শকে জানাতে হবে।

আর বঙ্গবন্ধুর নৈতিকতা ও আদর্শ একজন শিক্ষার্থীর জন্য অনুপ্রেরণা হতে পারে।

বৃহস্পতিবার (০৮ জুন) বিকেলে নাজিরপুরের বিভিন্ন বেসরকারি স্কুল ও আলীয়া মাদরাসার প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতিদের নিয়ে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতিদের উদ্দেশে রেজাউল করিম বলেন, ‘শিক্ষকদের কখনও কর্মচারী ভাববেন না। কেননা, শিক্ষকই আপনার সন্তানকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে কাজ করেন। শিক্ষকতা কোনো চাকরি নয়, এটা একটা মহান পেশা।’

মাউশি অধিদপ্তরের এসডিপির আয়োজনে নাজিরপুর সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ অডিটরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা ডাক্তার সঞ্জীব কুমার দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই কর্মশালায় বক্তব্য দেন জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. ইদ্রিস আলী আযিযী। এতে সম্প্রতি উপজেলার বিভিন্ন মাধ্যমিক, নিম্ম মাধ্যমিক ও আলীয়া মাদরাসার প্রতিটিতে ৫ লাখ টাকা করে পাওয়া অনুদান টাকার ব্যয় ও প্রতিষ্ঠান পরিচালনা করতে ওই সব প্রতিষ্ঠানের প্রধান ও সভাপতিরা অংশ নেন।

পরে মন্ত্রী একই দিন উপজেলার দেউলবাড়ি দোবরা ইউনিয়নের পাকুরিয়ায় সনাতন ধর্মীয় গনেশ পাগলের আশ্রমে গনেশ পাগলের স্মরণে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন।

কালের আলো/এমএএইচইউ

Print Friendly, PDF & Email