দেশের কোথাও কোথাও হালকা বৃষ্টির শঙ্কা

প্রকাশিতঃ 10:06 am | January 14, 2023

আবহাওয়া

কালের আলো ডেস্ক:

আগামী ২৪ ঘণ্টায় দেশের বেশ কিছু এলাকায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এজন্য সেসব এলাকার তাপমাত্রা কমে যেতে পারে। এ ছাড়া যেসব এলাকায় শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছিল, কিছু এলাকায় শনিবার (১৪ জানুয়ারি) তা কমে আসতে পারে বলে আবহাওয়া অধিদফতর জানিয়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল দিনাজপুরে ৮ ডিগ্রি সেলসিয়াস। বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় ১১.৮, রাজশাহীতে ৮.৬, রংপুরে ১০, সিলেটে ১০.২, চট্টগ্রামে ১৩.৬, খুলনায় ১২ এবং বরিশালে ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

শনিবার (১৪ জানুয়ারি) দেশের ফরিদপুর, মাদারীপুর, মানিকগঞ্জ, মৌলভীবাজার, কুমিল্লা, ফেনী, চুয়াডাঙ্গা, যশোর, কুষ্টিয়া, বরিশাল ও ভোলা জেলাসহ রাজশাহী এবং রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

আবহাওয়া অধিদফতর জানায়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে খুলনা, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার শঙ্কা রয়েছে।

কুয়াশার বিষয়ে বলা হয়, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং অন্য এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

তাপমাত্রার বিষয়ে বলা হয়, সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

কালের আলো/বিএএ/এনএল

Print Friendly, PDF & Email