‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে আন্তরিকতার সঙ্গে কাজ করবে পুলিশ : আইজিপি

প্রকাশিতঃ 5:17 pm | January 05, 2023

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে প্রধানমন্ত্রীর উদ্যোগের সঙ্গে পুলিশ বাহিনী আন্তরিকতার সঙ্গে কাজ করে যাবে।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সের প্যারেড গ্রাউন্ডে পুলিশ সপ্তাহ-২০২৩ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আদেশ দেন।

আইজিপি বলেন, আমি নির্দেশ দিচ্ছি, সমাজের সব শ্রেণি-পেশার মানুষের কাছে তাদের কাঙ্ক্ষিত সেবা পৌঁছে দিতে হবে। থানাকে সব সার্ভিস ডেলিভারির কেন্দ্র হিসেবে বিবেচনা করে, থানার সার্ভিস ডেলিভারির গুণগত মান দিন দিন আরও বাড়াতে হবে।

তিনি বলেন, বিভিন্ন সফলতার মাধ্যমে আমরা মানুষেরা আকাঙ্ক্ষা বৃদ্ধি করেছি। মানুষ পুলিশ সম্পর্কে যে ধারণা করে, থানা থেকে একইভাবে সেবা দিয়ে সে আশা-আকাঙ্ক্ষার জায়গা ধরে রাখতে হবে।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলায় মাদক ও সন্ত্রাসবাদের কোনো স্থান হবে না। আমাদের বাহিনীর সদস্যরা প্রযুক্তি নির্ভর জনবান্ধব, সেবাবান্ধব, নারীবান্ধব ও শিশুবান্ধব কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনের জন্য কাজ করছে। আমাদের পেশাগ্রস্ত উৎকর্ষতা দিন দিন বাড়ছে।

তিনি বলেন, পুলিশের নিয়োগ পদায়ন ও পদোন্নতির স্বচ্ছতা আজ সর্ব মহলে প্রশংসিত হচ্ছে। সমাজের সব শ্রেণীর মানুষ ও সব সংস্থা ও সংগঠন আমাদের এসব কার্যক্রমের প্রশংসা করেছে। আমি সবার প্রতি আহ্বান জানাব সর্বক্ষেত্রে আমাদের এই স্বচ্ছতা অব্যাহত রাখতে হবে।

মাদক ও দুর্নীতি দেশের জন্য নীরব ঘাতক উল্লেখ করে আইজিপি বলেন, প্রধানমন্ত্রী আমাদের নির্দেশ দিয়েছেন মাদক, সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে দৃঢ়তার সঙ্গে দায়িত্ব পালন করতে। প্রধানমন্ত্রী বক্তব্যে উজ্জীবিত হয়ে আপনারা দায়িত্ব পালন করবেন।

পুলিশ জঙ্গিবাদ দমনে যে বৈশ্বিক দৃষ্টান্ত স্থাপন করেছে, মাদকের ভয়াবহতা প্রতিরোধ করতে আমাদের সেই সাফল্য অর্জন করতে হবে- যোগ করেন আইজিপি।

কালের আলো/বিএস/এমএন

Print Friendly, PDF & Email