১৫ বছর আত্মগোপনে থাকা যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

প্রকাশিতঃ 2:10 pm | December 30, 2022

কালের আলো প্রতিবেদক:

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় বিল্লাল হত্যা মামলায় দুই বছর কারাভোগের পর জামিনে মুক্ত হয়ে ১৫ বছর ধরে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি দুলাল মিয়া।

অবশেষে বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দুপরে গাজীপুরের জয়দেবপুর থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শুক্রবার (৩০ ডিসেম্বর) সকালে ময়মনসিংহ র‌্যাব-১৪ কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গ্রেপ্তার দুলাল মিয়া ফুলবাড়িয়া উপজেলার কমলাপুর গ্রামের বন্দছত্রা এলাকার আব্দুল খালেকের ছেলে।

ময়মনসিংহ র‌্যাব-১৪ কার্যালয়ের সিনিয়র সহকারী পরিচালক মো. আনোয়ার হোসেন বলেন, ২০০৪ সালের ১০ জুলাই ভোর সাড়ে চারটার দিকে জমি সংক্রান্ত বিরোধের জেরে দুলাল মিয়াসহ আরও কয়েকজন তাদের প্রতিবেশী বিল্লালকে গলায় গামছা পেঁচিয়ে হত্যা করে। এ ঘটনায় ওইদিন রাতেই নিহতের বাবা আবেদ আলী দুলাল মিয়াসহ সাতজনের বিরুদ্ধে ফুলবাড়িয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে দুলালকে পুলিশ গ্রেপ্তার করে আদালতে পাঠালে ২ বছর কারাভোগের পর জামিনে মুক্তি পেয়ে আত্মগোপনে চলে যান।

পরে এই মামলায় সাক্ষ্য প্রমাণ শেষে চলতি বছরের ৩ অক্টোবর আসামি দুলালের অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় যাবজ্জীবন কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডের রায় দেন আদালত।

তিনি আরও বলেন, দুলাল মিয়া দেশের বিভিন্ন জায়গায় নিজের পরিচয় গোপন করে ছদ্মবেশে পালিয়ে ছিল। গোপন সংবাদের ভিত্তিতে ও তথ্য প্রযুক্তির সহায়তায় তার পালিয়ে থাকার অবস্থান জানতে পেরে অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়। তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

কালের আলো/বিএএ/এমএম

Print Friendly, PDF & Email