পথে পথে ছিন্নমূল ও শীতার্ত মানুষ খুঁজে কম্বল জড়িয়ে দিচ্ছেন এসপি নূরে আলম 

প্রকাশিতঃ 5:44 pm | December 25, 2022

কালের আলো প্রতিবেদক:

শীতের তীব্রতা বেড়েছে জয়পুরহাটে। শীতে তীব্রতায় অসহায় হয়ে পড়েছেন ছিন্নমূলের মানুষ। আর তাদের পাশে এসে দাঁড়িয়েছেন জেলার পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম। গভীর রাতে পথে পথে ছিন্নমূল ও শীতার্ত মানুষ খুঁজে তাদের গায়ে জড়িয়ে দিয়েছেন কম্বল।

এমন চিত্রই দেখা গেছে শনিবার (২৪ ডিসেম্বর) গভীর রাতে পৌর শহরের পাঁচুর মোড় জিরো পয়েন্ট, তৃপ্তি মোড়, জয়পুরহাট রেলস্টেশনের প্ল্যাটফর্ম, রাস্তা ও লাইনের পাশে। এ সময় পুলিশ সুপার শীতবস্ত্রহীন থাকা অসহায়, হতদরিদ্র, পথশিশু ও প্রতিবন্ধী মানুষের মাঝে ৩ শতাধিক কম্বল বিতরণ করেন।

এ সময় পুলিশ সুপারের সঙ্গে জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) শাহেদ আল-মামুন, জয়পুরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি, তদন্ত) সরোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

প্রচণ্ড শীতের মধ্যে শীতবস্ত্র পেয়ে স্বস্তি প্রকাশ করেন অসহায় শীতার্ত মানুষগুলো।

পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম বলেন, ‘পেশাগত দায়িত্বের কারণে অনেক সময় রাতে বের হতে হয়। তখন দেখেছি ছিন্নমূল মানুষের করুণ দৃশ্য। এ থেকেই রাতে শীতবস্ত্র নিয়ে তাদের পাশে একটু দাঁড়ানোর চেষ্টা করেছি। পুলিশ সব সময় সাধারণ মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে। হোক তা প্রকাশ্যে অথবা গোপনে অথবা নীরবে। তারই ধারাবাহিকতায় রাতে শীতবস্ত্র নিয়ে বের হয়ে দেখলাম এই শীতে মানুষ কত কষ্ট করে রাতযাপন করছে।’

দেশের বিত্তবানরা শীতার্তদের পাশে দাঁড়ানোর পাশাপাশি মানবিক কাজে এগিয়ে আসবেন বলেও আশা করেন তিনি।

কালের আলো/বিএএ/এমএম

Print Friendly, PDF & Email