৪ উইকেট হারিয়ে লাঞ্চ বিরতিতে টাইগাররা

প্রকাশিতঃ 12:29 pm | December 24, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

মিরপুর টেস্টের তৃতীয় দিনের প্রথম সেশন হতাশায় কেটেছে বাংলাদেশ দলের। দিনের প্রথম সেশনে টাইগাররা হারিয়েছে ৪ উইকেট। লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে দলের সংগ্রহ ৭১ রান। ফলে ভারতের থেকে এখনও ১৬ রানে পিছিয়ে সাকিব আল হাসানের বাংলাদেশ।

লাঞ্চ বিরতির মিনিট পাঁচেক আগে চতুর্থ উইকেট হিসেবে বিদায় নিয়েছেন মুশফিকুর রহিম। অক্ষর প্যাটেলের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ৯ রান করে বিদায় নেন তারকা এই ব্যাটার। এর আগে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি সাকিব আল হাসান। উইকেটের পেছনে স্লিপ পজিশনে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ১৩ রান করে ফেরেন এই অধিনায়ক।

অবশ্য তৃতীয় দিনের শুরুটাও বাজেভাবে হয়েছে বাংলাদেশের। নাজুমল হোসেন শান্তর বিদায়ের পর নাম্বার তিনে ব্যাট করা মুমিনুল হকও পাননি রান। মোহাম্মদ সিরাজের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৫ রান করে ফিরেছেন টপ অর্ডার এই ব্যাটার। দিনের শুরুতে ৫ রানে অশ্বিনের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন ওপেনার নাজমুল হোসেন শান্ত।

সিরিজের শেষ টেস্টে টস জিতে প্রথম ইনিংসে ২২৭ রান করে বাংলাদেশ। জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুতে কিছুটা বিপর্যয়ে পড়েলেও ঋষভ পান্ত ও শ্রেয়াস আইয়ারের ব্যাটে শেষ পর্যন্ত ৩১৪ রানে থামে ভারত। ৮৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে আবারও ব্যাট করছে বাংলাদেশ।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email