অপারেশন সুন্দরবন: ‘পর্দায় না বলা গল্প’ বইয়ের মোড়ক উন্মোচন

প্রকাশিতঃ 9:45 pm | November 12, 2022

শোবিজ ডেস্ক, কালের আলো:

দস্যুমুক্ত সুন্দরবন অর্জনে র‌্যাবের দুঃসাহসিক অভিযানের সাফল্যগাঁথার রোমাঞ্চকর উপাখ্যান জনসাধারণের সামনে তুলে ধরার জন্য নির্মিত হয়েছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘অপারেশন সুন্দরবন’। সিনেমা মুক্তির ৫০তম দিবসে শনিবার (১২ নভেম্বর) বিকেলে কারওয়ান বাজারের র‌্যাব মিডিয়া সেন্টারে সমবেত হয়েছিলেন সিনেমার কলাকুশলীরা।

এদিন ‘পর্দায় না বলা গল্প’ বই এর মোড়ক উন্মোচন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন- নাট্যজন মামুনুর রশীদ, র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক এবং চলচ্চিত্রটির প্রযোজক কমান্ডার খন্দকার আল মঈন এবং চলচ্চিত্রটির পরিচালক দীপংকর দীপন, অভিনয় শিল্পী চিত্রনায়ক রিয়াজ, সিয়াম, মনোজ প্রমানিক, চিত্রনায়িকা নুসরাত ফারিয়া, মনির খান শিমুল, দীপু ঈমাম, এহসান ও অন্যান্য কলাকুশলীবৃন্দ।

র‌্যাব সদরদপ্তরের লিগ্যাল এন্ড মিডিয়া উইং জানায়, মুক্তির ৫০ দিনে চলচ্চিত্রটি’র নির্মাণশৈলী, বিশ্ব ঐতিহ্য খ্যাত সুন্দরবনের প্রাকৃতিক সৌন্দর্য উপস্থাপন ও রোমাঞ্চকর কাহিনী ইতিমধ্যে দর্শকদের প্রশংসা ও ভালোবাসায় সিক্ত হয়েছে। চলচ্চিত্রটি তৈরি করতে গিয়ে চলচ্চিত্রের কলাকুশলী ও শিল্পীদের তৈরি হয়েছে নতুন নতুন অভিজ্ঞতা। সুন্দরবনের গহিন অরণ্যে এবং জোয়ার ভাটার সাথে লড়াই করে চলচ্চিত্রটি তৈরি করতে যে অভিজ্ঞতা হয়েছে তা কল্পনাতীত। এই চলচ্চিত্রে উপস্থাপন করা হয়েছে গ্রাম-বাংলার হারিয়ে যাওয়া ঐতিহ্য পটগানকে। এই চলচ্চিত্রের মাধ্যমে বাংলাদেশের ব্যান্ড সংগীতকে চলচ্চিত্রের সাথে নতুন করে যোগবন্ধন করা হয়েছে।

এছাড়া চলচ্চিত্রটির প্রচারণাতেও ছিল ব্যতিক্রম ধর্মী ও নান্দনিক আয়োজনে টিজার উন্মোচন এবং পৃথিবীর সর্ববৃহৎ সমুদ্র সৈকত কক্সবাজারে লাবনী বিচে ট্রেইলার উন্মোচন আয়োজন। চলচ্চিত্রের হারিয়ে যাওয়া ঐতিহ্য হাতে আঁকা পোস্টার ও তার শিল্পীদের তুলে আনা হয়েছে চলচ্চিত্রের প্রচারণার অংশ হিসেবে। চলচ্চিত্রটি শুভমুক্তির পূর্বে বিশাল সমারহে প্রিমিয়ার শো এর আয়োজন করা হয়। বাংলাদেশের জাতীয় পশু রয়েল বেঙ্গল টাইগার রক্ষার লক্ষে প্রচারণার অংশ হিসেবে শিশুদের নিয়ে ‘‘টাইগার ক্যাম্পেইন’’ এর আয়োজন করা হয়।

র‍্যাব মিডিয়া উইং আরও জানায়, চলচ্চিত্রটি তৈরি করতে গিয়ে যে চ্যালেঞ্জ এবং প্রতিকুলতা মোকাবেলা করতে হয়েছে টিম ‘অপারেশন সুন্দরবন’ সে সব অভিজ্ঞতা সবার সামনে তুলে ধরার জন্য ‘‘পর্দায় না বলা গল্প’’ শীর্ষক একটি বই প্রকাশনা করা হয়েছে।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email