সরকার গুম, খুন ও বিচারবহির্ভূত হত্যাকাণ্ড সমর্থন করে না : পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিতঃ 6:10 pm | October 08, 2022

কালের আলো প্রতিবেদক:

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, দেশে গুমের ঘটনা নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে। সরকার চায় না কেউ গুম হোক, বিচারবহির্ভূত হত্যার শিকার হোক। এ ধরনের কোনো ঘটনা ঘটলে শেখ হাসিনা সরকার দায়ীদের বিরুদ্ধে শক্ত হাতে ব্যবস্থা নেবে। সরকার গুম, খুন ও বিচারবহির্ভূত কোনো হত্যাকাণ্ড সমর্থন করে না।

শনিবার (০৮ অক্টোবর) দুপুরে সিলেট সদর উপজেলার সাহেবের বাজার স্কুল অ্যান্ড কলেজের নবনির্মিত ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের উন্নয়ন অগ্রগতি দেখে পশ্চিমা দেশগুলোর মাথা ব্যথা শুরু হয়েছে। বাংলাদেশের নির্বাচন ও গণতন্ত্র নিয়ে পশ্চিমাদের কোনো পরামর্শের প্রয়োজন নেই।

তিনি বলেন, পশ্চিমা দেশগুলোতে স্কুলে, শপিং মলে হামলা হয়; প্রতি বছরই হাজারের মতো বিচার বহির্ভূত হত্যাকাণ্ড হলেও তা নিয়ে কোনো কথা নেই। বাংলাদেশে একটি ঘটনা ঘটলেই হুলস্থুল পড়ে যায়, যা দু:খজনক।

ড. মোমেন বলেন, বর্তমান সরকারের আমলে শিক্ষা খাতে সবচেয়ে বেশি উন্নয়ন হয়েছে। এ ছাড়া স্কুল, কলেজ, কারিগরি ও মাদ্রাসাগুলোতে নতুন নতুন বিভিন্ন ধরনের ভবন নির্মাণ করা হয়েছে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান শিক্ষা ব্যবস্থাসহ দেশের অগ্রগতিই প্রমাণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার শিক্ষাবান্ধব সরকার।

সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ শফিকুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও স্কুলের সহকারী শিক্ষক আব্দুল বাছিত এবং সেলিম উদ্দিনের যৌথ পরিচালনায় এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দীন খাঁন, সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব আশফাক আহমদ, সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নিজাম উদ্দিন প্রমুখ।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email