আয়নাঘর দিয়ে সেনাবাহিনীকে বিতর্কিত করার অপচেষ্টা হচ্ছে: প্রাণিসম্পদমন্ত্রী

প্রকাশিতঃ 4:06 pm | August 31, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

আয়নাঘর দিয়ে সেনাবাহিনীকে বিতর্কিত করার অপচেষ্টা হচ্ছে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম।

তিনি বলেছেন, দেশে অস্থিরতা তৈরির জন্য একবার আল-জাজিরাকে দিয়ে র‍্যাবের ওপর সেঙ্কশনের ব্যবস্থা করানো হলো। তারপর এখন আবার শুরু করেছে আয়নাঘর দিয়ে। এই আয়নাঘর দিয়ে স্বাধীনতা-সার্বভৌমত্বের প্রতীক হিসেবে যাদের মানা হয়— সেই সেনাবাহিনীকে বিতর্কিত করার অপচেষ্টা চালানো হচ্ছে।

বুধবার (৩১ আগস্ট) ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে খুলনা জেলা সাংবাদিক ফোরাম আয়োজিত ‘জাতীয় শোক দিবসের’ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনার সরকারকে ক্ষমতা থেকে সরানোর অপচেষ্টা চলছে মন্তব্য করে রেজাউল করিম বলেন, দেশে একটি কুচক্রী মহল দ্বারা একটা দুর্নীতিবাজ, স্বাধীনতাবিরোধী এবং সাম্প্রদায়িক রাষ্ট্রব্যবস্থা কায়েমের চেষ্টা চলছে।

তিনি বলেন, বাংলাদেশের মানুষকে মাথায় রাখতে হবে— এই দেশে শেখ হাসিনা না থাকলে পদ্মা সেতু হতো না, কর্ণফুলী টানেল হতো না, গৃহহীন মানুষকে ঘর দেওয়ার প্রকল্প হতো না। এমন কি শতভাগ বিদ্যুতায়নের দেশ হতো না। জয় বাংলার স্লোগান থাকতো না।

মন্ত্রী বলেন, শেখ হাসিনা না থাকলে হয়তোবা দেশে জাতীয় পতাকারই পরিবর্তন করে ফেলত। আপনার আমার মাথার ওপর হয়তো চাঁদ-তারার পতাকা থাকতো। এই সব কিছু যেনও আমাদের দেখতে না হয়— তাই এখন থেকে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

খুলনা জেলা সাংবাদিক ফোরামের সভাপতি ফসিহ উদ্দীন মাহতাবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন— শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী প্রমুখ।

কালের আলো/ডিএসবি/এমএম

Print Friendly, PDF & Email