কাতার বিশ্বকাপের সূচি বদলে দিল ফিফা

প্রকাশিতঃ 10:46 am | August 12, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

হঠাৎ করেই পাল্টে যাচ্ছে ২০২২ কাতার বিশ্বকাপের শুরুর দিনক্ষণ। সূচি অনুযায়ী আগামী ২১ নভেম্বর থেকে শুরু হবার কথা ছিল কাতার বিশ্বকাপ। তবে সেটি এখন একদিন এগিয়ে শুরু হতে পারে ২০ নভেম্বর থেকে।

পুরনো সূচিতে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবার কথা ছিল সেনেগাল ও নেদারল্যান্ডসের। তবে একদিন এগিয়ে আনার কারণ হিসেবে ফিফা জানিয়েছে, আয়োজক দেশ কাতারকে প্রথম ম্যাচে খেলার সুযোগ করে দেওয়ার জন্যই এমন সিদ্ধান্ত ফিফার।

সে অনুযায়ী ২০ নভেম্বর কাতার খেলবে ইকুয়েডরের বিপক্ষে। যদিও এই সিদ্ধান্ত এখনও শতভাগ চূড়ান্ত নয়, ফিফা কাউন্সিলের অনুমোদন পেলে তবেই একদিন এগিয়ে আসবে বিশ্বকাপ।

অবশ্য ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো আশা করছেন কাউন্সিলের অনুমোদন পেতে সমস্যা হবে না। আশাবাদী ফিফা কাউন্সিলের মহাদেশীয় সংস্থার প্রধানরাও। এখন অপেক্ষা কাউন্সিলের অনুমোদন পাওয়ার। তা হয়ে গেলেই বিশ্বকাপ শুরুর নতুন দিনের আনুষ্ঠানিক ঘোষণা করবে ফিফা।

শুরুর দিন এগিয়ে আনা হলেও প্রস্তাবিত সূচিতে ফাইনালের দিনক্ষণ ১৮ ডিসেম্বরই রয়েছে। এছাড়া ২১ নভেম্বর সেনেগাল ও নেদারল্যান্ডস মুখোমুখি হবে দ্বিতীয় ম্যাচে। একই দিনে ইংল্যান্ড-ইরান ম্যাচটি দ্বিতীয় ম্যাচের বদলে হবে তৃতীয় ম্যাচ।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email