টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

প্রকাশিতঃ 5:27 pm | August 02, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

দ্বিতীয় টি-টোয়েন্টিতে দুর্দান্ত জয় নিয়ে সিরিজে নিজেদের আশা বাঁচিয়ে রেখেছে বাংলাদেশ। এবার বাংলাদেশের লক্ষ্য সিরিজ জয়। সেই লক্ষ্যে আজ মঙ্গলবার তিন ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের মুখোমুখি হয়েছে বাংলাদেশ।

হারারের স্পোর্টস ক্লাব মাঠে এই ম্যাচটিতেও টস জিতেছে জিম্বাবুয়ে। নেতৃত্বের প্রথম ম্যাচের টস হেরে গেলেন মোসাদ্দেক হোসেন সৈকত। তাই এই ম্যাচেও আগে ফিল্ডিং করতে হচ্ছে বাংলাদেশকে।

সিরিজের প্রথম ম্যাচে এলোমেলো বোলিংয়ে ধাক্কা খায় বাংলাদেশ। ১৭ রানের পরাজয় নিয়ে শুরু হয়ে এই সফর। কিন্তু দ্বিতীয় ম্যাচেই দারুণভাবে ঘুরে দাঁড়ানোর গল্প লেখে বাংলাদেশ। ব্যাটে-বলের দাপটে স্বাগতিকদের পাত্তাই দেয়নি বাংলাদেশ। এই ছন্দ ধরে রেখে এবার সিরিজ জিততে মুখিয়ে আছে লাল সবুজের দল।

তবে এই ম্যাচটিতে বাংলাদেশ দলে নেই অধিনায়ক নুরুল হাসান সোহান। গত ম্যাচে আঙুলের চোটে ছিটকে গেছেন তিনি। তাই তাঁর বদলে নেতৃত্ব দিচ্ছেন আগের ম্যাচের জয়ের নায়ক মোসাদ্দেক হোসেন সৈকত।

এ ছাড়াও দলে রাখা হয়েছে সিরিজের আগে নেতৃত্ব হারানো মাহমুদউল্লাহ। শুধু মাত্র ওয়ানডে দিয়ে সফর করতে আসা মাহমুদউল্লাহ সোহানের চোটের সুবাদে সুযোগ পেয়েছেন তৃতীয় ওয়ানডে। অধিনায়ক সোহান না থাকলেও আগের ম্যাচের জয়ে বেশ ফুরফুরে মেজাজেই আছেই বাংলাদেশ।

টি-টোয়েন্টি সিরিজের পর ৫ আগস্ট থেকে দুদল তিন ম্যাচের ওয়ানডে সিরিজের মুখোমুখি হবে। শেষ দুটি ওয়ানডে ম্যাচ হবে যথাক্রমে ৭ ও ১০ আগস্ট।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email