খুললো অফিস-ব্যাংক, ঈদের আমেজ সর্বত্র

প্রকাশিতঃ 11:41 am | July 12, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ঈদুল আজহার ছুটি শেষে খুলেছে সরকারি-বেসরকারি অফিস। গত শুক্রবার (৮ জুলাই) থেকে ঈদের ছুটি শুরু হয়, তা শেষ হয় সোমবার (১১ মে)। আজ মঙ্গলবার (১২ জুলাই) থেকে শুরু হয়েছে অফিস, ব্যাংক, বীমা ও শেয়ারবাজার।

রোববার (১০ জুলাই) সারাদেশে উদযাপিত হয়েছে মুসলমানদের অন্যতম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা। মহান আল্লাহর অপার অনুগ্রহ লাভের আশায় সোমবার (১১ মে) দ্বিতীয় দিনের মতো ধর্মপ্রাণ মুসলমানরা সামর্থ্য অনুযায়ী পশু কোরবানি করেছেন।

এদিকে, আগেও দেখা গেছে ঈদের ছুটির পর প্রথম কর্মদিবসে অফিস পাড়ায় তেমন কর্মব্যস্ততা থাকে না। এবারও তার ব্যতিক্রম হয়নি। সহকর্মীরা একে অপরের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়ে ব্যস্ত ছিলেন। একইভাবে ব্যাংকপাড়ায় জরুরি প্রয়োজন ছাড়া লেনদেনও খুব একটা হয়নি।

এদিন সকাল থেকে সচিবালয় ঘুরে দেখা গেছে, বেশিরভাগ মন্ত্রণালয় ও বিভাগেই শূন্যতা বিরাজ করছে। বেশির ভাগ কর্মকর্তা-কর্মচারীই অফিস করছেন না। মন্ত্রণালয়গুলোর জরুরি সেবা সংশ্লিষ্ট দু-একটি শাখা খোলা রয়েছে।

অর্থ মন্ত্রণালয়, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, শ্রম মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, সড় পরিবহন ও সেতু মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়, সমাজকল্যাণ মন্ত্রণলায়সহ বিভিন্ন মন্ত্রণালয় ঘুরে দেখা গেছে, কর্মকর্তাদের উপস্থিতি খুবই কম। কোন কোন দপ্তরে উপস্থিতি শূন্যের কোঠায়। যারা এসেছেন তারা ঈদ শুভেচ্ছা বিনিময় করছেন। সচিবালয় জুড়ে অনেকটা ঈদের আমেজ বিরাজ করছে।

কালের আলো/বিএসবি/এমএম

Print Friendly, PDF & Email