আবারও শুরু হচ্ছে ‘শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস’ (ভিডিও)

প্রকাশিতঃ 1:43 pm | June 10, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

চার বছর পর আবারও শুরু হচ্ছে ‘শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস’। এর আগে ২০১৮ সালের মার্চে প্রথমবারের মতো দেশব্যাপী যুব গেমস অনুষ্ঠিত হয়েছিল।

বৃহস্পতিবার (০৯ জুন) রাতে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) নির্বাহী কমিটির সভায় এমন সিদ্ধান্ত হয়।

ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বিওএ’র সভাপতি ও বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল ড. এস এম শফিউদ্দিন আহমেদ।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে।

আইএসপিআর জানায়, সভায় স্কুল-কলেজের শিক্ষা কার্যক্রম বিবেচনা করে সুবিধাজনক সময়ে ‘শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস’ ঢাকায় আয়োজন এবং এ উপলক্ষে একটি স্টিয়ারিং কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাহী কমিটির সভায় বিস্তারিত আলোচনায় করে আরও কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে যুক্তরাজ্যের বার্মিংহাম শহরে ২২তম কমনওয়েলথ গেমসে সাতটি ডিসিপ্লিনে অংশগ্রহণ করবে বাংলাদেশ। আগামী ২০ জুলাই থেকে ২ আগস্ট পর্যন্ত পর্যায়ক্রমে বার্মিংহাম যাবে দল। গেমস শেষে ২ আগস্ট থেকে ১০ আগস্ট পর্যন্ত পর্যায়ক্রমে বার্মিংহাম ছাড়বে।

তুরস্কের কোনিয়া শহরে পঞ্চম ইসলামিক সলিডারিটি গেমসে ১১টি ডিসিপ্লিনে অংশ নেবে বাংলাদেশ। আগামী ৩ আগস্ট থেকে ১৫ আগস্ট পর্যন্ত পর্যায়ক্রমে কোনিয়া যাবে দল। ১২ থেকে ১৯ আগস্টের মধ্যে কোনিয়া ছাড়বেন দলের সদস্যরা।

আন্তর্জাতিক অলিম্পিক কমিটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আগামী জুলাই মাসে সুবিধামতো সময়ে অলিম্পিক ডে উদযাপনের সিদ্ধান্ত হয়েছে। এছাড়া অলিম্পিক অ্যাসোসিয়েশনের কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার লক্ষ্যে আগেই ছয়টি উপ-কমিটি গঠন করা হয়েছিল। বৃহস্পতিবারের সভায় আরও ৯টি উপকমিটি গঠন হয়েছে।

মাল্টি গেমস এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ক্যাটাগরিতে নির্বাহী কমিটির দুইটি সদস্যপদ শূন্য হওয়ায় নির্বাচন অনুষ্ঠান হবে। অলিম্পিক অ্যাসোসিয়েশনের পরবর্তী সভা পদ্মার ওপাড়ে হওয়ার কথা রয়েছে।

কালের আলো/বিএস/এমএম

Print Friendly, PDF & Email