ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি দলে তাসকিন

প্রকাশিতঃ 6:49 pm | June 07, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

আনুষ্ঠানিক ঘোষণা না দিলেও দলের পক্ষ থেকে তাসকিনকে ইতোমধ্যে টি-টোয়েন্টি দলে সুযোগ পাওয়ার ব্যাপারে জানিয়ে দেওয়া হয়েছে। ডানহাতি এই পেসারকে নিয়ে টি-টোয়েন্টি দল দাঁড়ালো ১৬ সদস্যের।

মঙ্গলবার (০৭ জুন) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলছিলেন, ‘হ্যাঁ তাকে টি-টোয়েন্টিতে নেওয়ার ভাবনা আছে। যদি ফিট থাকে, আমাদের কাছে রিপোর্ট আসে তাহলে টি-টোয়েন্টি দলে যুক্ত হবে।’

পিঠের চোট কাটিয়ে ফেরা তাসকিন এখন পুরোদমে অনুশীলন শুরু করেছেন। টেস্টে না হলেও তাকে সংক্ষিপ্ত ফরম্যাটে খেলানোর ছাড়পত্র দিয়েছেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী। সে হিসেবে তাসকিনকে ওয়ানডের সঙ্গে টি-টোয়েন্টিতেও পাওয়া যাবে বলে আশা করছেন প্রধান নির্বাচক।

দেবাশিষ বলেন, ‘তাসকিন পুনর্বাসনের মাঝামাঝি পর্যায়ে মানে দ্বিতীয় পর্বে রয়েছে। এখন সে ফুল রান আপে ৭০-৮০ ইন্টেনসিটিতে বল করতে পারছে এবং এভাবেই ওর প্রগ্রেশন বাড়তে থাকব। আশা করছি ওয়েস্ট ইন্ডিজে শর্টার ভার্সনে খেলতে ওর কোন অসুবিধা হবে না।’

কাঁধের চোটে গত দক্ষিণ আফ্রিকা সফর শেষ না করেই দেশে ফেরেন তাসকিন। একই কারণে খেলতে পারেননি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। সদ্য সমাপ্ত ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষেও দুই ম্যাচ টেস্ট সিরিজের ছিলেন না তাকসিন।

১৬ জুন শুরু হবে প্রথম টেস্ট। সেন্ট লুসিয়ায় দ্বিতীয় টেস্ট শুরু ২৪ জুন। টেস্টের পর টি-টোয়েন্টি সিরিজ। ২ ও ৩ জুলাই প্রথম দুই টি-টোয়েন্টি হবে ডোমিনিকায়। ৭ জুলাই গানায়ায় অনুষ্ঠিত হবে শেষ টি-টোয়েন্টি। এরপর তিনটি ওয়ানডে ম্যাচ হবে গায়ানাতেই। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হবে ১০, ১৩ ও ১৬ জুলাই।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email