সীতাকুণ্ডে এখনো জ্বলছে আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২৯ ইউনিট

প্রকাশিতঃ 10:33 am | June 05, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে লাগা আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি। সেখানে একের পর এক কনটেইনার বিস্ফোরণ হচ্ছে। দাউ দাউ করে জ্বলছে আগুনের লেলিহান শিখা। নিরাপদ দূরত্বে থেকে আগুন নিয়ন্ত্রণের সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মীরা। বর্তমানে কাজ করছেন চট্টগ্রাম, কুমিল্লা, লক্ষ্মীপুর, নোয়াখালী ও ফেনীর মোট ২৯টি ইউনিটের কর্মীরা।

রোববার (০৫ জুন) চট্টগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের নিয়ন্ত্রণ কক্ষ থেকে এসব তথ্য জানানো হয়েছে।

সীতাকুণ্ডে গতকাল শনিবার রাতে বেসরকারি ওই কনটেইনার ডিপোতে আগুনের পর ভয়াবহ বিস্ফোরণ হয়। এ ঘটনায় ফায়ার সার্ভিসের দুই সদস্যসহ এখন পর্যন্ত ১৮ জনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে। দগ্ধ ও আহত দেড় শতাধিক ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ছাড়া আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিসের ৪৩ জন এবং পুলিশের ১৩ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

শনিবার রাত ৯টার দিকে অগ্নিকাণ্ডের পর এ বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে কেঁপে ওঠে ঘটনাস্থল থেকে অন্তত চার কিলোমিটার এলাকা। এ ছাড়া আশপাশের বাড়িঘরের জানালার কাঁচ ভেঙে পড়ে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল ও পুলিশ সূত্রে জানা গেছে, বিস্ফোরণে হতাহত ব্যক্তিদের মধ্যে ডিপোর শ্রমিকসহ পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যেরা রয়েছেন।

কালের আলো/ডিএসবি/এমএম

Print Friendly, PDF & Email