বৃষ্টিবিঘ্নিত দিনে লঙ্কানদের ব্যাটিং দাপট

প্রকাশিতঃ 8:54 pm | May 25, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা শেষ। তৃতীয় দিন শেষে এখনো বাংলাদেশের চেয়ে ৮৩ রান পিছিয়ে শ্রীলঙ্কা। তবে পিছিয়ে থাকলেও খুব বেশি চাপ নিচ্ছে না সফরকারীরা। তাঁদের প্রত্যাশা একটি ইনিংসে ভালোভাবে ভাবে ব্যাট করা। এ ছাড়া লিডের আশাও দেখছে শ্রীলঙ্কা।

বুধবার (২৫ মে) টেস্টের তৃতীয় দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৫ উইকেটে ২৮২ রান। দিন শেষে উইকেটে ৫৮ রানে অপরাজিত আছেন ম্যাথুজ। তাঁর সঙ্গে ১০ রানে আছেন দিনেশ চান্দিমাল। ৮৩ রানে পিছিয়ে থেকে আগামীকাল বৃহস্পতিবার টেস্টের চতুর্থ দিন শুরু করবে শ্রীলঙ্কা।

পরিস্থিতি বিবেচনায় এই টেস্টেও ড্র আসার সম্ভাবনা দেখা যাচ্ছে। তবে এখনো ফল পাওয়ার আশাই করছে শ্রীলঙ্কা। আজ দিনের খেলা শেষে শ্রীলঙ্কান দলের সহকারী কোচ নাভিদ নওয়াজ বলেন, ‘দূর্ভাগ্যজনকভাবে আজ বৃষ্টির কারণে দেড় সেশনের মতো খেলা হয়নি। আগামীকাল দিনটা খুব গুরুত্বপূর্ণ দিন। যদি উইকেট খুব বেশি স্পিন সমস্যা না করে তাহলে আমার মনে হয় এখনো ফল পাওয়া সম্ভব।’

এরপর লিড পাওয়ার প্রত্যাশা নিয়ে জানতে চাইলে লঙ্কান কোচ বলেন, ‘জি আমরা সেই দিকেই তাকিয়ে আছি। আমরা চাইছি লিড পেতে। তবে এর জন্য আমাদের লড়াই করতে হবে। আমাদের শুধু আরেকটা সেশন ভালোভাবে রান করা উচিত। আমরা সেই চেষ্টা করেই লিড নিতে চাই।’

আজ তৃতীয় দিন শেষে এখনো ব্যাট-বলে বাংলাদেশই এগিয়ে আছে। দিনের প্রথম সেশনে দুই উইকেট নেয় বাংলাদেশ। এরপর দেড় সেশনে ভেসে যায় বৃষ্টিতে। তবুও মাথাচাড়া দিয়ে উঠেছিল অ্যাঞ্জেলো ম্যাথুজ ও ধনঞ্জয়া ডি সিলভার জুটি। তবে দিনের শেষ সেশনে শতরানের এই জুটি ভেঙে বাংলাদেশকে স্বস্তি দিয়েছেন সাকিব আল হাসান। এবার আগামীকাল চতুর্থ দিন লঙ্কানদের দ্রুত থামিয়ে নিজেদের লিড বাড়াতে পারলেই ফল নিজেদের পক্ষে পাওয়ার আশা করতে পারবে মুমিনুল হকের দল।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email