‘মুখে কালি মাখানো শ্রমিকদের বিরুদ্ধে মামলা হবে’

প্রকাশিতঃ 9:31 pm | October 30, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো

বাংলাদেশ পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকা ৪৮ ঘণ্টার ধর্মঘটের সময় মানুষের মুখে কালি মাখানো শ্রমিকদের বিরুদ্ধে মামলা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার গুলশান ইয়ুথ ক্লাবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধন ও উত্থাপিত আট দফা দাবি আদায়ের সময় মানুষের মুখে ‘কালি মাখানো’র ঘটনা ‘জঘন্য’ কাজ। এই জঘন্য’ কাজের সঙ্গে জড়িত শ্রমিকদের বিরুদ্ধে মামলা করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, শ্রমিক ধর্মঘট সময়ে তারা (শ্রমিকরা) জঘন্য কাজ করেছে। আমাদের ছেলেমেয়েদের কালি মেখে দিয়েছে। আমি মনে করি তারা এই জঘন্য কাজটি করে মনুষ্যত্বের পরিচয় দেয়নি।

তিনি বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি, আন্দোলনের নামে রাস্তায় যারা মানুষ হয়রানি করেছে, যারা অন্যের মুখে কালি মেখেছে ভিডিও ফুটেজ দেখে তাদের শনাক্ত করা হবে। তাদের নামে মামলা হবে।

প্রসঙ্গত, সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধন ও উত্থাপিত আট দফা দাবি আদায়ে শ্রমিকরা রোববার ও সোমবার ৪৮ ঘণ্টার ধর্মঘট পালন করে। এ সময় রাজধানীর বিভিন্ন পয়েন্টে চালকদের ও শিক্ষার্থীদের মুখে পোড়া মবিল মাখিয়ে দেন শ্রমিকরা।

কালের আলো/এনএল

Print Friendly, PDF & Email