মেয়র আব্বাস তিন দিনের রিমান্ডে

প্রকাশিতঃ 2:45 pm | December 06, 2021

নিজস্ব সংবাদদাতা, কালের আলোঃ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন নিয়ে বিতর্কিত মন্তব্যকারী রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীর ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (৬ ডিসেম্বর) দুপুর ১ টার দিকে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক শংকর কুমার এ আদেশ দেন।

এর আগে একই দিন পৌনে ১টার দিকে আব্বাসকে নিয়ে পুলিশের একটি দল আদালত চত্বরে পৌঁছায়। এরপর তাকে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে ১০ রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করে বোয়ালিয়া মডেল থানা পুলিশ।

আবেদনের পক্ষে শুনানি করেন মেট্রোপলিটন আদালত-২ এর পিপি অ্যাড. মোসাব্বির ইসলাম। এদিকে আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে মেয়র আব্বাসের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এ বিষয়ে মেট্রোপলিটন আদালতের পিপি অ্যাড. মোসাব্বির ইসলাম জানান, উভয়পক্ষের শুনানি শেষে আদালত মেয়র আব্বাসের ৩ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন। এছাড়াও এ ঘটনার সঙ্গে আর অন্য কেউ জড়িত আছে কিনা। সেই বিষয়ে তদন্তের নির্দেশনা দিয়েছেন।

প্রসঙ্গত, গত ১ ডিসেম্বর রাজধানীর একটি হোটেল থেকে র‌্যাবের সদস্যরা পৌর মেয়র আব্বাসকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার করেন। পরে গত ২ ডিসেম্বর র‌্যাবের পক্ষ থেকে রাজশাহী মহানগর বোয়ালিয়া মডেল থানা পুলিশের কাছে আব্বাসকে হস্তান্তর করা হয়।

এর আগে রাজশাহীর সিটি গেটে জাতির পিতার ম্যুরাল স্থাপন নিয়ে বিতর্কিত মন্তব্যের কারণে মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে তিন থানায় তিনটি মামলা দায়ের করা হয়। এ ঘটনায় জেলা আওয়ামী লীগের সদস্য পদ ও পৌর আওয়ামী লীগের আহ্বায়ক পদ থেকে আব্বাস আলীকে অব্যাহতি দেওয়া হয়। এছাড়াও মেয়র পদ থেকেও আব্বাস আলীতে সরাতে তার প্রতি অনাস্থা জানান পৌরসভার সব কাউন্সিলর।

কালের আলো/টিআরকে/এসআইএল

Print Friendly, PDF & Email