গাজীপুর সিটি মেয়রের দায়িত্ব নিলেন কিরণ

প্রকাশিতঃ 9:26 pm | November 28, 2021

নিজস্ব সংবাদদাতা, কালের আলোঃ

জাহাঙ্গীর আলমের বরখাস্তের পর গঠিত প্যানেলের প্রথম সদস্য আসাদুর রহমান কিরণ গাজীপুর সিটি করপোরেশেনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব নিয়েছেন।

রোববার (২৮ নভেম্বর) দুপুরে নগরভবনে আয়োজিত অনুষ্ঠানে আসাদুর রহমান কিরণ মেয়র হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।

এর আগে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে কটূক্তির অডিও প্রকাশের জেরে গত ১৯ নভেম্বরের জাহাঙ্গীর আলমকে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং দল থেকে আজীবনের জন্য বহিষ্কার কর হয়। এরপর গত ২৫ নভেম্বর স্থানীয় সরকার মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে জাহাঙ্গীর আলমকে মেয়র পদে থেকে বহিষ্কার করে। পাশাপাশি তিন জন প্যানেল মেয়রের নামও ঘোষণা করা হয়।

তিনজন প্যানেল মেয়রের মধ্যে আসাদুর রহমান কিরণ পূর্বে ২৮ মাস ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন। গাজীপুর সিটি করপোরেশনের দুটি নির্বাচনেই তিনি ওয়ার্ড কাউন্সিলর নির্বাচিত হন।

দায়িত্ব গ্রহণের পর ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নের রূপকার। তিনি যে আশা-প্রত্যাশা নিয়ে আমার উপর গুরুদায়িত্ব দিয়েছেন তা আমার জন্য বড় চ্যালেঞ্জ। গাজীপুরের উন্নয়ন অব্যাহত রাখার অঙ্গীকার করে মেয়র সবার কাছে দোয়া প্রার্থনা করেন।

তিনি বলেন, মহানগরীর নাগরিকরা যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন মন্ত্রণালয়ের পরামর্শ ও অন্যদের মতামত নিয়ে তাদের ক্ষতিপূরণ ও পুনর্বাসনের ব্যবস্থা করা হবে। পূর্বের মেয়রের বিধিবর্হিভূত ও ক্ষমতার অপব্যবহার ইত্যাদি নিয়ে যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে কমিটির সুপারিশের ভিত্তিতে সে বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে।

মেয়র পদে দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম। জনাকীর্ণ হলরুমে অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্যানেল মেয়র আব্দুল আলিম মোল্লা, আয়েশা আক্তার, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আতাউল্লা মন্ডল, যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, মো. ওয়াজ উদ্দিন মিয়া, আফজাল হোসেন সরকার রিপন, কাজী ইলিয়াস আহমেদ, কামরুল আহসান সরকার রাসেল, মহিউদ্দিন মহি, মো. ফজলুল হক, কাউন্সিলর নুরুল ইসলাম নুরু, কাউন্সিলর জাবেদ আলী জবে, কাউন্সিলর মো. শাহাজাহান সাজু, কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন মন্ডল প্রমুখ।

কালের আলো/টিআরকে/এসআইএল

Print Friendly, PDF & Email