দুবাই এয়ার শো উপভোগ করলেন সেনাপ্রধান জেনারেল শফিউদ্দিন

প্রকাশিতঃ 5:13 am | November 20, 2021

বিশেষ সংবাদদাতা, কালের আলো :

সরকারপ্রধানের আমন্ত্রণে ২০১৯ সালে পাঁচ দিনব্যাপী ষোড়শ দ্বিবার্ষিক এয়ার শো ইভেন্ট ‘দুবাই এয়ার শো’র উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুনঃ জেনারেল শফিউদ্দিন-রুমাইথি সাক্ষাৎ, জোরদার বাংলাদেশ-ইউএই সেনাবাহিনীর সম্পর্ক

বছর দুয়েক পর চলতি বছরের ‘দুবাই এয়ার শো’ উপভোগ করেছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল ড. এস এম শফিউদ্দিন আহমেদ।

সংযুক্ত আরব আমিরাত সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল হামাদ এম থানি আল-রুমাইথি’র আমন্ত্রণে দেশটি সফরকালে তিনি বিশ্বের অন্যতম বৃহত্তম ও সফল এয়ার শো এবং মধ্যপ্রাচ্য, এশিয়া ও আফ্রিকার বৃহত্তম এয়ারোস্পেস ইভেন্ট’র মনোমুগ্ধকর মহড়া অবলোকন করেন।

আরও পড়ুনঃ বাংলাদেশের সেনাপ্রধানকে নিয়ে টুইটে উচ্ছ্বসিত মালদ্বীপের সেনাপ্রধান!

গত সোমবার (১৫ নভেম্বর) থেকে বৃহস্পতিবার (১৮ নভেম্বর) পর্যন্ত সংযুক্ত আরব আমিরাত সফর করেন বাংলাদেশের সেনাপ্রধান।

আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, এই প্রদর্শনীতে উপস্থিত বিভিন্ন দেশের সামরিক ও বেসামরিক উচ্চপদস্থ কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথেও মতবিনিময় করেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

সূত্র জানায়, ১৯৮৯ সালে দুবাই এয়ার শোটি প্রথম প্রদর্শিত হয়। এটি এখন বেসামরিক বিমান শিল্পের জন্য একটি বৈশ্বিক প্লাটফরমে পরিণত হয়েছে।

এখানে বিশ্বের বিমান প্রস্তুতকারক এখানে তাদের প্রস্তুতকৃত নতুন মডেলের বিমান প্রদর্শন ও বিক্রয় করেন। পাশাপাশি, এখানে প্রাইভেট ও পাবলিক সেক্টরের কোম্পানিগুলো নতুন নতুন প্রযুক্তি, সুযোগ এবং এই শিল্পের প্রতিবন্ধকতাগুলো নিয়েও আলোচনা করতে পারেন।

কালের আলো/এমএএএমকে

Print Friendly, PDF & Email