বাংলাদেশের সেনাপ্রধানকে নিয়ে টুইটে উচ্ছ্বসিত মালদ্বীপের সেনাপ্রধান!

প্রকাশিতঃ 5:17 am | November 20, 2021

বিশেষ সংবাদদাতা, কালের আলো :

নিজের ভেরিফাইড টুইটার অ্যাকাউন্টে আপলোড করেছেন সাক্ষাতের চারটি ছবি। টুইটের মাধ্যমে যেন প্রকাশ করেছেন মুগ্ধতাও!

আরও পড়ুনঃ জেনারেল শফিউদ্দিন-রুমাইথি সাক্ষাৎ, জোরদার বাংলাদেশ-ইউএই সেনাবাহিনীর সম্পর্ক

বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল ড. এস এম শফিউদ্দিন আহমেদের সঙ্গে সাইডলাইন গুরুত্বপূর্ণ বৈঠক শেষে নিজের উচ্ছ্বাসের বিষয়টিই জানান দিয়েছেন মালদ্বীপের চিফ অব ডিফেন্স ফোর্স মেজর জেনারেল আবদুল্লাহ শামাল।

সংযুক্ত আরব আমিরাত সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল হামাদ এম থানি আল-রুমাইথি’র আমন্ত্রণে বাংলাদেশের সেনাপ্রধানের পাশাপাশি আরও একাধিক দেশের সেনাপ্রধানও সম্প্রতি ‘দুবাই এয়ার শো’ অবলোকন করতে দেশটি সফর করেন।

আরও পড়ুনঃ দুবাই এয়ার শো উপভোগ করলেন সেনাপ্রধান জেনারেল শফিউদ্দিন

আবদুল্লাহ শামালও তাদের মধ্যে অন্যতম। এই প্রদর্শনীর ফাঁকেই বাংলাদেশের সেনাপ্রধান জেনারেল শফিউদ্দিনের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি।

দক্ষিণ এশিয়ার সমৃদ্ধ দ্বীপদেশ মালদ্বীপের চিফ অব ডিফেন্স ফোর্স মেজর জেনারেল আবদুল্লাহ শামাল গত বুধবার (১৭ নভেম্বর) ইংরেজিতে টুইট করে জানিয়েছেন, বাংলাদেশের সেনাপ্রধানের সঙ্গে সাক্ষাৎ করে তিনি সম্মানিত।

পাশাপাশি আরও লিখেছেন, ‘সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সাথে আমাদের সামরিক সহযোগিতা শক্তিশালী থেকে শক্তিশালী হয়েছে।’

জানা যায়, ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ বাংলাদেশ-মালদ্বীপ দ্বিপাক্ষিক ও আন্তর্জাতিক ইস্যুতে একসঙ্গে কাজ করে যাচ্ছে। বন্ধুপ্রতিম দেশ হিসাবে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ ও মানবিক সংকটে বাংলাদেশ সব সময় মালদ্বীপের পাশে দাঁড়িয়েছে।

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে মালদ্বীপের রাষ্ট্রপতি ইবরাহিম মোহামেদ সলিহ বাংলাদেশ সফর করেন। এই সফরে দুই দেশের সম্পর্কে নতুন ক্ষেত্র উন্মোচিত হয়।

আবার, রোহিঙ্গা প্রত্যাবাসন এবং মিয়ানমারের সামরিক বাহিনীর মানবতাবিরোধী অপরাধের জন্য আন্তর্জাতিক আদালতে বিচারের দাবিসহ আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের প্রতি মালদ্বীপের সমর্থন প্রশংসনীয় ও আশাব্যঞ্জক।

সূত্র মতে, বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল ড. এস এম শফিউদ্দিন আহমেদের সঙ্গে মালদ্বীপের চিফ অব ডিফেন্স ফোর্স মেজর জেনারেল আবদুল্লাহ শামাল’র সাক্ষাতে পারস্পরিক সামরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয়। এই সাক্ষাত দুই দেশের সেনাবাহিনীর বন্ধুত্ব দৃঢ়ীকরণে অবদান রাখবে বলে মনে করছেন বিশ্লেষকরা।

কালের আলো/এমএএএমকে

Print Friendly, PDF & Email