সাফল্য উপভোগ করো, ভবিষ্যতে চোখ রাখো : মাশরাফি

প্রকাশিতঃ 10:08 am | February 10, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

মাঠে খেলেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। তবে তাদের ওপর চোখ ছিলো পুরো বাংলাদেশের সবার। দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে রাকিবুল হাসান যখন উইনিং শট নিলেন, তখন মুহূর্তের মধ্যেই যেন গর্জে উঠল হাজার মাইল দূরের বাংলাদেশ। উঠবেই তো! প্রথমবারের মতো বিশ্বকাপের শিরোপা জয় বলে কথা।

বারবার পেন্ডুলামের মতো দুলতে থাকা ম্যাচে শেষপর্যন্ত স্নায়ুচাপ ধরে রেখে ভারতকে ৩ উইকেটের ব্যবধানে হারিয়েছে টাইগার যুবারা। অথচ ম্যাচের দুই ইনিংসেই একপর্যায়ে অনেক এগিয়ে ছিল ভারত। দুইবারই দারুণ প্রত্যাবর্তন করেছে আকবর আলীর দল।

নিজেদের ব্যাটিং ইনিংসে মাত্র ৩ উইকেট হারিয়ে ১৫৬ রান করে ফেলেছিল ভারত। সেখান থেকে শরীফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, অভিষেক দাসদের সম্মিলিত আক্রমণে মাত্র ২১ রানে শেষের ৭ উইকেট হারিয়ে বসে প্রিয়াম গার্গের দল। যার ফলে বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ১৭৮ রানের।

ছোট লক্ষ্যে উড়ন্ত সূচনা করে বাংলাদেশ। বিনা উইকেটে স্কোরবোর্ডে জমা পড়ে ৫০ রান। সেখান থেকে ৫২ রানের ব্যবধানে ৬ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় টাইগার যুবারা। তবে খেই না হারিয়ে, একপ্রান্ত আগলে রাখেন অধিনায়ক আকবর। তাকে যোগ্য সঙ্গ দেন পারভেজ হোসেন ইমন, রাকিবুল হাসানরা। শেষতক বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৩ উইকেটের জয় পায় বাংলাদেশ।

এমন দুর্দান্ত জয়ের পর শিরোপা উল্লাসে মাতলেও, নিজের উত্তরসূরীদের জন্য বিশেষ বার্তাও দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। জুনিয়র টাইগারদের প্রশংসায় ভাসানোর পাশাপাশি তাদের ভবিষ্যতের দিকে চোখ রাখার পরামর্শই দিয়েছেন দেশসেরা পেসার ও অধিনায়ক।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিনি লিখেছেন, ‘অভিনন্দন বাংলাদেশ। বিশেষ করে আমার শহরের ছেলে অভিষেক দাস। এছাড়া রাকিবুল, শরীফুল, ইমন এবং দলের সব খেলোয়াড়, কোচিং স্টাফ- সবাইকে অভিনন্দন। তুমি দুর্দান্ত আকবর (আলি)। শুধু আবেগটা ধরে রাখতে পারলেই হবে। কী অসাধারণ সাফল্য। বাংলাদেশের প্রতিটা মানুষের জন্য অনিন্দ্য সুন্দর মুহূর্ত।’

একই সঙ্গে মাশরাফি মনে করিয়ে দেন, এখনও অনেকদূর যেতে হবে, পেতে হবে আরও অনেক সাফল্য। টাইগার যুবাদের ভবিষ্যতের জন্য শুভকামনা জানিয়ে মাশরাফি লিখেন, ‘আরও অনেক অনেক দূর যেতে হবে তোমাদের। ভবিষ্যতে আরও অনেক বেশি সাফল্য পাও- সেই শুভকামনাই থাকলো। এখন সাফল্যটা উপভোগ করো। অভিনন্দন মি. ক্যাপ্টেন আকবর, অভিনন্দন বাংলাদেশ।’

কালের আলো/বিআর/এমএম

Print Friendly, PDF & Email