মুম্বাইয়ে ভবন ধসে ১১ জনের মৃত্যু

প্রকাশিতঃ 10:28 am | June 10, 2021

আন্তর্জাতিক ডেস্ক, কালের আলো:

ভারতের মুম্বাইয়ের মালাড এলাকায় একটি চারতলা ভবন ধসে কমপক্ষে ১১ জন নিহত হয়েছেন। এর মধ্যে আটটি শিশু রয়েছে।

এ ঘটনায় আরও আটজন আহত হয়েছেন। গতকাল বুধবার (০৯ জুন) রাত সোয়া ১১টার দিকে এই দুর্ঘটনা ঘটে বলে এনডিটিভির খবরে বলা হয়েছে।

খবরে বলা হয়েছে, মুম্বাইয়ের মালাডের বস্তি এলাকায় ওই বাড়িটি ধসে পড়েছে অন্য একটি বাড়ির ওপরে। সেটিও ধূলিসাৎ হয়েছে। দুটি বাড়িতেই মানুষজন সে সময় রাতের খাবার খাচ্ছিলেন। হঠাৎ এই দুর্ঘটনায় প্রাণ বাঁচিয়ে বেরিয়ে আসতে পারেননি অনেকেই। চাপা পড়ে মৃত্যু হয়েছে অন্তত ১১ জনের। আর জখম কমপক্ষে আটজন।

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, এখনও ধ্বংসস্তুপের নিচে আরও বহু মানুষ আটকা পড়ে আছে বলে ধারণা করা হয়েছে। এখনও উদ্ধার ও তল্লাশি অভিযান চলছে।

তারা জানান, উদ্ধারকর্মীরা পাশের একটি তিনতলা ভবন থেকেও লোকজনকে সরিয়ে নিয়েছে। ওই ভবনটির অবস্থা ভালো নয় এবং সেটাও যে কোনো সময় ভেঙে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় লোকজন উদ্ধারকারী দলের সঙ্গে উদ্ধার অভিযানে অংশ নিয়েছে। ঘটনাস্থল থেকে উদ্ধার হওয়া আহত লোকজনকে কানদিভালির একটি হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

ওই হাসপাতালের এক চিকিৎসক জানিয়েছেন, ভবন ধসে পড়ায় ১৮ জন আহত হয়েছে এবং ১১ জনকে মৃত অবস্থায় হাসপাতালে নেয়া হয়েছে। স্থানীয় সময় বুধবার রাত ১১টা ১০ মিনিটে ওই দুর্ঘটনা ঘটেছে। স্থানীয় পুলিশ এবং দমকল বাহিনীর কর্মীরা ঘটনাস্থলে উদ্ধার অভিযানে অংশ নিয়েছে।

কালের আলো/এবিএস/এমএম

Print Friendly, PDF & Email