ভোটের অধিকার প্রতিষ্ঠায় রাজপথে নামার ঘোষনা দিলেন ফখরুল

প্রকাশিতঃ 7:02 pm | September 22, 2018

বিশেষ প্রতিবেদক, কালের আলো:

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণতন্ত্রকামী সব দলকে ‘ন্যূনতম দাবি’ আদায়ে মাঠে নেমে আসতে হবে। আমাদের প্রধান দাবি ‘এক’। আসুন রাজপথে নেমে ভোটের অধিকার প্রতিষ্ঠা করি।

তিনি বলেন, মৌলিক অধিকার থেকে বঞ্চিত (বিএনপি প্রধান) খালেদা জিয়া কারাগার থেকে খবর পাঠিয়েছেন, যে কোনো মূল্যে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।

শনিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্য প্রক্রিয়া আয়োজিত ‘নাগরিক সমাবেশে’ বক্তৃতাকালে এসব কথা বলেন ফখরুল।

তিনি বলেন, গত ১৮ দিনে বিএনপি নেতাকর্মীদের নামে ৩ হাজার ৭৭৬টি মামলা দেওয়া হয়েছে। মামলার আসামি করা হয়েছে ৬৯ হাজার ব্যক্তিকে। প্রতিদিন রাতে বাড়িতে বাড়িতে অভিযান চালাচ্ছে পুলিশ। এই সরকারকে সরিয়ে দিতে না পারলে দেশের স্বাধীনতা থাকবে না।

বিএনপি মহাসচিব বলেন, এই ঐক্যের প্রধান দাবি সরকারের পতন, নির্বাচনের আগে সংসদ ভেঙে দিয়ে নতুন নির্বাচন গঠন করতে হবে। ইভিএম দিয়ে নির্বাচন করা যাবে না।

সমাবেশে সভাপতিত্ব করেন জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। এতে প্রধান অতিথি ছিলেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্প ধারার সভাপতি ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী। বক্তব্য রাখেন বিএনপি এবং জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্টভুক্ত বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ নেতারা।

কালের আলো/এমএইচ

Print Friendly, PDF & Email