পদ্মায় বালুবাহী বাল্কহেড-স্পিডবোট সংঘর্ষ, ২৬ লাশ উদ্ধার

প্রকাশিতঃ 9:59 am | May 03, 2021

কালের আলো সংবাদদাতা:

মাদারীপুরের শিবচর উপজেলায় বাংলাবাজার ফেরিঘাটে বালুবাহী বাল্কহেডের সঙ্গে স্পিডবোটের সংঘর্ষে নিহত মানুষের সংখ্যা বেড়ে ২৬ জনে পৌঁছেছে।

সোমবার(০৩ মে) সকাল ৭টার দিকে বাংলাবাজার ফেরিঘাটের পুরনো কাঁঠালবাড়ীঘাটে এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় পাঁচজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। হতাহত ব্যক্তিদের নাম-পরিচয় এখনো জানা যায়নি।

বাংলাবাজার ফেরিঘাটের ট্রাফিক পুলিশের পরিদর্শক আশিকুর রহমান বলেন, মুন্সীগঞ্জের শিমুলিয়া থেকে ৩০ যাত্রী নিয়ে একটি স্পিডবোট বাংলাবাজার ফেরিঘাটের দিকে যাচ্ছিল। স্পিডবোটটি বাংলাবাজার ফেরিঘাটের পুরনো কাঁঠালবাড়ীঘাটের কাছাকাছি আসার পর বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে সংঘর্ষ হয়। সংঘর্ষে স্পিডবোটটি উল্টে যায়। এ ঘটনায় ২৬ জনের লাশ এ পর্যন্ত উদ্ধার করা হয়েছে।

কাঁঠালবাড়ী নৌপুলিশের ওসি আব্দুর রাজ্জাক জানান, এখন পর্যন্ত ২৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ছাড়া তিন শিশু ও এক নারীকে আহতাবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।

ফায়ার সার্ভিসের মিডিয়া সেল থেকে জানানো হয়, দুর্ঘটনার পর পাঁচজনকে জীবিত উদ্ধার করা হয়। তার মধ্যে যৌথ উদ্ধার অভিযান চালানোর আগে জীবিত চারজনকে স্থানীয় লোকজন উদ্ধার করে। পরে ফায়ার সার্ভিস গিয়ে একজনকে জীবিত ও ২৬ জনের মরদেহ উদ্ধার করে। জীবিত পাঁচজন শিবচরের পাঁচচরের রয়েল হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এখনো কতজন নিখোঁজ রয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। উদ্ধার হওয়া নিহতদের মধ্যে তিনজন শিশু, এক জন নারী এবং ২২ জন পুরুষ।

দুর্ঘটনাকবলিত স্পিডবোটে কতজন যাত্রী ছিলেন তা জানা যায়নি। তবে স্পিডবোটটি মাঝারি ধরনের। উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

কালের আলো/এসজে/এমএম

Print Friendly, PDF & Email