কোডিং অভিজ্ঞতা ছাড়াই অ্যাপ তৈরির টুল আনল রবি

প্রকাশিতঃ 9:21 pm | April 26, 2021

টেক ডেস্ক,কালের আলোঃ

অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভলপমেন্ট প্ল্যাটফর্ম ‘অ্যাপমেকার+’ চালু করল ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান রবি। প্ল্যাটফর্মটির সাহায্যে যে কেউ কোডিংয়ের অভিজ্ঞতা ছাড়াই অ্যাপ তৈরি করতে পারবেন।

রবিবার (২৫ এপ্রিল) এই টুলটি উদ্বোধন উপলক্ষে ‘দ্য ফিউচার ইজ নো-কোড’ শীর্ষক একটি ওয়েবিনারের আয়োজন করা হয়। টুলটি পাওয়া যাবে অ্যাপমেকার প্লাসের (+) ওয়েবসাইটে- www.appmakerplus.com।

অনুষ্ঠানে জানানো হয়, ‘অ্যাপমেকার+’ হচ্ছে প্রচলিত অ্যাপ এবং সফটওয়্যার ডেভেলপমেন্টের একটি সহজ ও কার্যকর বিকল্প। এর ফলে নন-ডেভেলপাররাও তাদের ধারণাগুলো বাস্তবে রূপ দেওয়ার সুযোগ পাবেন। সহজাত প্রতিভা দিয়েই অ্যাপ ডেভেলপ করার মত এই টুলটিতে রয়েছে একটি সমৃদ্ধ টেমপ্লেট লাইব্রেরি।

এর মাধ্যমে যে কেউ অ্যাপ ডেভেলপ করতে পারবেন এবং কোনো কোড অথবা কোডিংয়ের অভিজ্ঞতা ছাড়াই ‘অ্যাপমেকার+’ এর মাধ্যমে মাত্র দশ মিনিটে একটি কার্যকর অ্যাপ্লিকেশন তৈরি করা সম্ভব।

অনুষ্ঠানে রবির চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমেদ বলেন, একটি ডিজিটাল কোম্পানি হিসেবে সময়ের সাথে তাল মিলিয়ে প্রতিনিয়ত উদ্ভাবনী পণ্য ও সেবা বাজারে আনছে রবি। অন্যদিকে দেশের তরুণ সমাজের অগ্রগতিতে বরাবরই সম্পৃক্ত আমরা। সেই ধারাবাহিকতায় কোডিং ছাড়া অ্যাপ তৈরির টুল আনল রবি। এর ফলে দেশের তরুণরা উপার্জনের একটি বিকল্প খুঁজে পাবেন বলে আমার বিশ্বাস, পাশাপাশি তাদের প্রযুক্তিগত উদ্ভাবনে এগিয়ে যাবে দেশ।

ডেভেলপারস ও ফ্রিল্যান্সার, এসএমই এবং বিভিন্ন ই-কমার্স পেইজসহ প্রাথমিক পর্যায়ের স্টার্টআপদের কাজে লাগবে অ্যাপমেকার+। এর মাধ্যমে দেশের শিক্ষার্থী, ডেভেলপার ও ফ্রিল্যান্সাররা খুব সহজে আয়ের সুযোগ তৈরি করতে পারবেন।

কালের আলো/আরএস/এমএইচএস

Print Friendly, PDF & Email