বাংলাদেশের সেনাপ্রধানকে এক লাখ করোনার টিকা উপহার দিলেন ভারতের সেনাপ্রধান

প্রকাশিতঃ 8:28 pm | April 08, 2021

বিশেষ সংবাদদাতা, কালের আলো :

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশ সফরে এসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলাদেশকে ১২ লাখ করোনার টিকা উপহার দিয়েছিলেন। ঐতিহাসিক সেই সফরের ১৩ দিনের মাথায় এবার ভারতীয় সেনাপ্রধান জেনারেল এম এম নারাভানে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল ড.আজিজ আহমেদকে এক লাখ করোনার টিকা উপহার দিয়েছেন।

আরও পড়ুনঃ জেনারেল আজিজ-নারাভানে সাক্ষাৎ, ভবিষ্যৎ অগ্রযাত্রায় পারস্পরিক সহযোগিতার অঙ্গীকার

বৃহস্পতিবার (৮ এপ্রিল) বিকেলে ভারতীয় সেনাপ্রধান ঢাকা সেনানিবাসস্থ সেনাসদর দপ্তরে বাংলাদেশের সেনাপ্রধানের হাতে অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার উদ্ভাবিত এক লাখ করোনার টিকা উপহার হিসেবে তুলে দেন।

এই টিকা উপহার দেওয়ার মধ্যে দিয়ে বাংলাদেশ-ভারতের সেনাবাহিনীর মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় ও শক্তিশালী হয়েছে বলে মনে করছে দু’পক্ষই। একই সঙ্গে দুই দেশ একযোগে করোনার বিরুদ্ধে চলমান যুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে।

করোনার টিকা উপহার হিসেবে পেয়ে উচ্ছ্বসিত বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল ড.আজিজ আহমেদ সফরকারী ভারতীয় সেনাপ্রধান জেনারেল এম এম নারাভানকে ধন্যবাদ জানান। এ দিনটিকে তিনি একটি ঐতিহাসিক দিন হিসেবেও উল্লেখ করেন।

জেনারেল ড.আজিজ আহমেদ বলেন, ‘১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে ভারত বাংলাদেশকে যেভাবে সহায়তা করেছিল এই করোনা মহাদুর্যোগেও তারা বাংলাদেশের পাশে এসে দাঁড়িয়েছে। এর মাধ্যমে বাংলাদেশ-ভারত সেনাবাহিনীর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার হবে।’

এর আগে চলতি বছরের বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ভারতীয় হাইকমিশনের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশকে প্রায় ২০ লাখ টিকা হস্তান্তর করে ভারত।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) বাংলাদেশের সেনাপ্রধান জেনারেল ড.আজিজ আহমেদের আমন্ত্রণে ৫ দিনের সফরে ঢাকায় এসেছেন ভারতীয় সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নরভানে। পরে তিনি সেনাপ্রধান জেনারেল ড.আজিজ আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

কালের আলো/আরআইএ/এমএএএমকে

Print Friendly, PDF & Email