ইতালিতে রোনালদোর বড় প্রতিদ্বন্দ্বী সিরো

প্রকাশিতঃ 5:09 pm | July 31, 2020

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

টানা ৯ বার ‘সিরি আ’ চ্যাম্পিয়ন হওয়ার পরের ম্যাচেই জুভেন্টাস ০-২ হেরে গেল কালজারির কাছে। ইতালির লিগে সর্বোচ্চ গোলদাতা হয়ে সোনার বুট জয়ের লক্ষ্যে ক্রিশ্চিয়ানো রোনালদোও আরও পিছিয়ে পড়লেন লাজিওর সিরো ইমমোবিলের কাছে।

বৃহস্পতিবার(৩০ জুলাই) লাজিও ২-০ গোলে হারিয়েছে ব্রেসাকে। একটি গোল ইমমোবিলের। ইতালি ও লাজিওর এই স্ট্রাইকারের এই মৌসুমে সিরি আ-তে মোট গোল দাঁড়াল ৩৫। পর্তুগীজ তারকা সেখানে ৩১। দুই দলেরই একটি করে ম্যাচ বাকি।

সিরি আ-তে মৌসুমে সবচেয়ে বেশি গোলের নজির এখনও পর্যন্ত দখলে রয়েছে গঞ্জালো হিগুয়েইনের। ২০১৫-২০১৬ মৌসুমে তিনি নাপোলির হয়ে ৩৬টি গোল করেন। দিয়েগো ম্যারাডোনার পুরনো ক্লাব নাপোলির বিরুদ্ধেই রবিবার শেষ ম্যাচ লাজিওর।

ওই ম্যাচেই হিগুয়েইনকে ছাপিয়ে যাওয়ার সুযোগ ইমমোবিলের সামনে। এর আগে দুবার সিরি আ-তে সোনার বুট জিতেছেন এই ইতালীয় স্ট্রাইকার। প্রথমবার, ২০১৩-২০১৪ মৌসুমে তোরিনোর হয়ে ২২ গোল করে। লাজিওতেই এক মৌসুম আগে মাউরো ইকার্দির সঙ্গে যুগ্মভাবে। সেবার করেছিলেন ২৯টি গোল। এবারও ইমমোবিলে সোনার বুট জিতলে সেটা অবশ্য বেশি কৃতিত্বের হবে। কারণ তাঁর লড়াইটা ছিল বিশ্বসেরা স্ট্রাইকার রোনালদোর সঙ্গে।

বৃহস্পতিবার কালজারি ১১ বছর পরে জুভেন্টাসকে হারাল! ৮ মিনিটেই ১-০ করেন ২০ বছর বয়সী লুকা গাইয়ানো। প্রথমার্ধের সংযুক্ত সময়ে তাঁর পাস থেকেই বক্সের মাথায় দাঁড়িয়ে দুরন্ত শটে দলকে ২-০ এগিয়ে দেন জিয়োভান্নি সিমিয়োনে। রোনালদোও এদিন গোলের জন্য মরিয়া ছিলেন। ১৬ মিনিটে অফসাইডে তাঁর একটি গোল বাতিল হয়। এবং দুবার তাঁর নিশ্চিত গোলের শট অসাধারণ দক্ষতায় বাঁচান কালজারির গোলরক্ষক আলেসিয়ো ক্রাগনো।

কালের আলো/পিএস/এমএম

Print Friendly, PDF & Email