যানবাহনের ধীরগতি, বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় টোল আদায় প্রায় ৩ কোটি

প্রকাশিতঃ 6:38 pm | June 23, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ঢাকা টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কের প্রায় সাড়ে ১৩ কিলোমিটার এলাকাজুড়ে যানবাহনের ধীরগ‌তি রয়েছে। বঙ্গবন্ধু সেতুপূর্ব টোলপ্লাজা থেকে এলেঙ্গা পর্যন্ত মহাসড়কে ধীরগতি। এতে সেতুর টোল আদায় প্রায় তিন কোটি টাকা।

এর ফলে কয়েকটি জায়গায় যানজটের সৃষ্টি হয়েছে। মহাসড়কের এলেঙ্গা থেকে ধলা‌টেংগর এবং কামাক্ষা মোড় থেকে সেতুপূর্ব থানা পর্যন্ত যানজট লক্ষ্য করা যায়।

শ‌নিবার (২২ জুন) সকাল থে‌কে টাঙ্গাইলে গুঁড়ি গুঁড়ি ও ভারী বৃ‌ষ্টি আর ‌ফিট‌নেস‌বিহীন যানবাহন সড়‌কে বিকল হওয়া ও ঈদ পরব‌র্তী গা‌ড়ির চাপ বে‌শি থাকায় এমন প‌রি‌স্থি‌তি বলে জানা যায়।

এ বিষয়ে এলেঙ্গা হাইও‌য়ে পু‌লিশ ফাঁড়ি ইনচার্জ মীর মো. সাজেদুর রহমান জানান, চাপ বেশি থাকার কার‌ণে যানবাহন ধীরগতিতে চলাচল কর‌ছে।

জানা যায়, শুক্রবার থেকেই মহাসড়কে উত্তরাঞ্চলের মানুষ ঢাকাগামী হওয়াতে যানবাহনের চাপ বেশি থাকে। এদিকে আজ শনিবার মহাসড়‌কের ধীর‌গ‌তি ও চাপ থাকায় ঢাকাগামী যানবাহনকে ভুঞাপুর-টাঙ্গাইল আঞ্চ‌লিক সড়‌ক দি‌য়ে ঘু‌রি‌য়ে দেওয়া হয়েছে।

অপরদি‌কে ঈদ পরব‌র্তী মহাসড়‌কে যানবাহনের সংখ্যা বে‌ড়ে যাওয়া বঙ্গবন্ধু সেতুতে টোল আদা‌য়ের হারও বেশি।

বঙ্গবন্ধু সেতু সাইট অফিসার মো.আহসানুল কবীর পাভেল জানান, গেল ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু‌তে টোল আদায় হ‌য়ে‌ছে ২ কো‌টি ৬৭ লাখ ১৮ হাজার ৪০০ টাকা। ‌এ সময় সেতু‌তে পারাপার হ‌য়ে‌ছে ৩৯ হাজার ৬৫৩‌টি যানবাহন।

বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) আশরাফ আলমগীর জানান, মহাসড়কে বৃ‌ষ্টির কার‌ণে যানবাহন চলাচলে ধীরগতি সৃষ্টি হয়। ত‌বে স্বাভাবিক গতিতে যানবাহন চলাচল করছে।

কালের আলো/ডিএইচ/কেএ

Print Friendly, PDF & Email