গরিব-দুঃখীদের মাঝে পুনাকের ইফতার বিতরণ কার্যক্রম অব্যাহত

প্রকাশিতঃ 2:01 am | April 07, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে মাসব্যাপী ইফতার বিতরণ কর্মসূচির অংশ হিসেবে শনিবার (৬ এপ্রিল) বিকালে রাজধানীর রমনায় কেন্দ্রীয় পুনাক কার্যালয়ের সামনে অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে ইফতার বিতরণ করা হয়েছে।

পুনাক সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী এবং পুনাকের অন্যান্য নেতা এ সময় উপস্থিত ছিলেন।

ইফতার বিতরণকালে পুনাক সভানেত্রী বলেন, পুনাকের উদ্যোগে প্রতি বছর রমজানে গরিব-দুঃখীদের মাঝে ইফতার বিতরণ করা হয়। এবারও রমজানে সারা মাসব্যাপী ইফতার বিতরণ কার্যক্রম চলছে। পুনাক সদস্যদের অর্থায়নে এ ইফতার বিতরণ করা হচ্ছে।

তিনি বলেন, চাঁদ রাতে গরিব-দুঃখীদের মাঝে খাবার বিতরণেরও উদ্যোগ নেওয়া হয়েছে।

পুনাক সভানেত্রী বলেন, মানুষকে সাময়িক সহায়তা নয়, একজন মানুষকে কিভাবে স্বাবলম্বী করা যায়— সেজন্য আমরা পদক্ষেপ গ্রহণ করছি। এছাড়া বৃদ্ধাশ্রমে স্বাস্থ্য সুরক্ষা খাতে সেবা প্রদানের লক্ষ্যে ট্রাস্ট গনের উদ্যোগ নেওয়া হচ্ছে। পথশিশুদের সাহায্য-সহযোগিতা করার জন্যও আমরা ঢাকায় পথশিশুদের বিভিন্ন স্কুলে যোগাযোগ করছি।

পুনাকের উদ্যোগে অসহায় ও দুস্থ মানুষের পাশাপাশি রাজধানীর বিভিন্ন মাদ্রাসায়ও ইফতার বিতরণ করা হচ্ছে। রমজানের শেষ দিন পর্যন্ত ইফতার বিতরণ কার্যক্রম চলবে।

উল্লেখ্য, পুলিশ পরিবারের নারীদের সংগঠন পুনাক নিজস্ব গণ্ডির বাইরে বেরিয়ে সমাজের অসহায় ও দুস্থ মানুষের সেবায় কাজ করে চলেছে।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email