ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রীর সাথে ড. হাছান মাহমুদের বৈঠক

প্রকাশিতঃ 12:05 am | January 21, 2024

কূটনৈতিক প্রতিবেদক, কালের আলো:

উগান্ডার কাম্পালায় অনুষ্ঠানরত জোট নিরপেক্ষ আন্দোলন ন্যামের ১৯তম শীর্ষ সম্মেলনে যোগদানের পাশাপাশি ফিলিস্তিনের পররাষ্ট্র ও প্রবাসী মন্ত্রী রিয়াদ আল-মালিকির সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

স্থানীয় সময় শনিবার (২০ জানুয়ারি) বিকালের এ বৈঠকে ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী তার দেশের প্রতি বঙ্গবন্ধুর অকুণ্ঠ সমর্থনের ধারাবাহিতাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এবং এই সংকটময় মুহূর্তে ফিলিস্তিনের জনগণের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

ড. হাছান মাহমুদ ফিলিস্তিনের মন্ত্রী আল-মালিকিকে বাংলাদেশের সরকার ও জনগণের অব্যাহত সমর্থনের আশ্বাস দেন এবং ফিলিস্তিনের সমস্যার স্থায়ী সমাধানের গভীর প্রয়োজনীয়তার ওপর জোর গুরুত্বারোপ করেন। এ সময় ফিলিস্তিনিদের প্রয়োজনীয় কূটনৈতিক, আইনি এবং আরও মানবিক সহায়তা অব্যাহত রাখারও প্রতিশ্রুতি দেন হাছান মাহমুদ।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী জোট নিরপেক্ষ আন্দোলনের ১৯তম শীর্ষ সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন। এ ছাড়া আগামী ২১ এবং ২২ জানুয়ারি অনুষ্ঠিতব্য ৭৭ জাতি গ্রুপ ও চীনের তৃতীয় দক্ষিণ সম্মেলনে যোগ দেবেন তিনি। পররাষ্ট্র সচিব (সিনিয়র সচিব) মাসুদ বিন মোমেন, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মুহাম্মদ এ মুহিত এবং কেনিয়া ও উগান্ডায় বাংলাদেশের হাইকমিশনারসহ অন্যরা পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে রয়েছেন।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email