ভেতরে প্রবেশ করতে পারেননি খালেদার সঙ্গে থাকা নেতা-কর্মীরা, আটক ১০

প্রকাশিতঃ 2:24 pm | February 08, 2018

পলিটিক্যাল করেসপন্ডেন্ট:

বিক্ষিপ্ত সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার মধ্যে দিয়ে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় শুনতে রাজধানীর বকশীবাজারে স্থাপিত বিশেষ আদালতে অবস্থান করছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। তবে বেগম খালেদা জিয়ার নিরাপত্তার কারণেই তার সঙ্গে থাকা বিশাল নেতা-কর্মীদের বহর আটকে দিয়েছে পুলিশ।

এ সময় নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করতে পুলিশ কয়েক রাউন্ড টিআরশেল নিক্ষেপ করে। পুলিশ এ সময় বিএনপি’র ১০ নেতা-কর্মীকে আটক করে।

এর আগে বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) দুপুর ১ টা ৪২ মিনিটে আদালতে পৌঁছেন খালেদা জিয়া। এ সময় পুলিশর সঙ্গে খালেদার আইনজীবিদের ধস্তাধস্তির ঘটনা ঘটে। খালেদা জিয়ার গাড়িবহরকে ঘিরে রাজধানীর মগবাজার ও কাকরাইল এলাকায় ধাওয়া পাল্টা ধাওয়া।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া আদালতের এলাকায় শহীদ ডা: ফজলে রাব্বী হল থেকে ঢুকে যাবার পর চানখারপুল এলাকায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। খালেদার সঙ্গে থাকা মিছিল পুলিশ এখানে আটকে দেয়। তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ বেশ কয়েক রাউন্ড টিআরশেল নিক্ষেপ করে।

স্থানীয়রা জানায়, ওই সময় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৫ জন ছাত্রকে প্রিজন ভ্যানে আটক করে তুলে নেয় পুলিশ। তারা বেসরকারি বিশ্ববিদ্যালয় ডেফোডিলের ছাত্র বলে জানা গেছে। একই সময় পপি নামে বিএনপি’র এক নেত্রীকে আটক করে। তাকে আটকের পর নাটকীয় পরিস্থিতি তৈরি হয়। তিনি রাস্তায় শুয়ে পড়েন। নারী পুলিশ সদস্যরা চ্যাংদোলা করে তুলে নিয়ে যায়। আদালতপাড়ার আশপাশে সতর্ক রয়েছে পুলিশ।

এদিকে, খালেদা জিয়ার রায় ঘোষণাকে কেন্দ্র করে অস্থায়ী আদালতের প্রায় ১ কিলোমিটারের মধ্যে গণমাধ্যম ও আইনজীবীদের প্রবেশ নিয়ন্ত্রণ করা হয়েছে।

গণমাধ্যম কর্মীরা অভিযোগ করেছেন যে প্রত্যেক মিডিয়ার একজনের বেশী কোন সাংবাদিককে সেখানে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। এছাড়া খালেদা জিয়ার পক্ষের আইনজীবীদের প্রবেশে বাধা দেয়া হয়েছে বলে তারা অভিযোগ করেছেন।

এর আগে সকালে খালেদার আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে আদালতে প্রবেশের সময় তার গাড়ী আটকে দেয়া হয়। তখন তিনি আদালতে যেতে অপারগতা প্রকাশ করলে গাড়ী ছেড়ে দেয়া হয়।

আরও পড়ুন: আদালতে রায়ের অপেক্ষায় খালেদা

কালের আলো/এসএ

Print Friendly, PDF & Email