ইমো অ্যাকাউন্ট হ্যাক করে হাতিয়ে নেন ৩ লাখ টাকা

প্রকাশিতঃ 5:54 pm | December 03, 2023

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

মেহেরপুরে ইমু অ্যাকাউন্ট হ্যাক করে প্রতারণা করার অভিযোগে দুজনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ।

রোববার(৩ ডিসেম্বর) রাত ৩টার দিকে তাদের নিজ বাড়ি থেকে ঐ দুজনকে আটক করা হয়। এর আগে মেহেরপুর সদর উপজেলার মাহাবুবা সুলতানা নামের এক নারী এ বিষয়ে গোয়েন্দা পুলিশের কাছে একটি অভিযোগ করেন।

আটক ব্যক্তিরা হলেন, নাটোর জেলার লালপুর উপজেলার বিলমাড়ীয়া গ্রামের সিদ্দিক প্রামানিকের ছেলে কিরন আলী (২৫) ও একই উপজেলার বৈদ্যনাথপুর গ্রামের মন্ডলপাড়ার রাকিবুল ইসলামের ছেলে বিজয় ইসলাম (১৯)।

সূত্র জানায়, সদর উপজেলার শ্যামপুর গ্রামের মাহবুবা সুলতানার স্বামী নাজমুল হুদা সৌদি আরব প্রবাসী। গত ৫ আগস্ট তার ইমো নম্বর হ্যাক করে প্রতারকরা তার স্ত্রীকে জানান তার স্বামী সৌদিতে পুলিশের হাতে আটক হয়েছে। তাকে ছাড়াতে দ্রুত তিন লাখ টাকা লাগবে। দেয়া হয় বেশ কয়েকটি বিকাশ নং। স্ত্রী মাহাবুবা বুঝতে না পেরে ঐ বিকাশ নম্বরগুলোতে তিন লাখ টাকা পাঠিয়ে দেন।

বিষয়টি নিয়ে মাহাবুবা সুলতানা ডিবি অফিসে একটি প্রতারণার অভিযোগ করেন। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় প্রতারকদের চিহ্নিত করে নাটোরের বিলমাড়ীয়া ও বৈদ্যনাথপুর গ্রামে অভিযান চালান গোয়েন্দারা। রাতেই নিজবাড়ি থেকে অভিযুক্ত দুজনকে আটক করা হয়।

ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম জানান, জিজ্ঞাসাবাদে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেন অভিযুক্তরা। রোববার বিকেলে প্রতারণার মামলায় তাদের মেহেরপুর আদালতে হাজির করা হয়। বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কালের আলো/এসএম/আর

Print Friendly, PDF & Email