ময়মনসিংহ সদরে প্রধানন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে ১১৪ পরিবার

প্রকাশিতঃ 9:28 pm | March 20, 2023

কালের আলো প্রতিবেদক:

‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে।

এরই ধারাবাহিকতায় আগামী বুধবার (২২ মার্চ) ময়মনসিংহের সদর উপজেলায় ভূমিহীন ও গৃহহীন আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ঘর ও জমি পাচ্ছে আরও ১১৪ গৃহহীন পরিবার। সেই সঙ্গে উপকারভোগীদের মধ্যে দুই শতাংশ জমির কবুলিয়ত দলিল ও খতিয়ান হস্তান্তর করা হবে।

সোমবার (২০ মার্চ) দুপুরে সদর উপজেলার বিআরডিবি মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ শফিকুল ইসলাম এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২২ মার্চ সকাল ১০টায় গনভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত থেকে তিনি এই আশ্রয়ন প্রকল্পের ঘর উদ্বোধন করবেন।

ইউএনও মোহাম্মদ শফিকুল ইসলাম আরও জানান, এর আগে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় আট শত পরিবারকে ‘ক’ শ্রেনীর ভূমিহীন ও গৃহহীন চিহ্নিত করে ৪৪৫টি ঘর ও জমি প্রদান করা হয়। এর মধ্যে প্রথম পর্যায়ে ২৫০টি, দ্বিতীয় পর্যায়ে ৭৫টি, তৃতীয় পর্যায়ের প্রথম ধাপে ৬৫টি এবং তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে ৫৫টি ঘর প্রদান করা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এইচ.এম. ইবনে মিজান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো: মনিরুল হক ফারুক রেজা প্রমুখ।

কালের আলো/এসকে/এমএম

Print Friendly, PDF & Email