ওয়াসা নিয়ে নেতিবাচক সংবাদের প্রতিবাদে রাস্তায় কর্মকর্তা ও কর্মচারীরা

প্রকাশিতঃ 5:47 pm | January 12, 2023

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ওয়াসাকে নিয়ে নেতিবাচক ও উদ্দেশ্যমূলক প্রতিবেদন করা হয়েছে জানিয়ে প্রতিবাদ সমাবেশ করেছেন ওয়াসার কর্মকর্তা ও কর্মচারীরা। ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খানের বিরুদ্ধে যে সংবাদ প্রকাশিত হ‌য়ে‌ছে, তা মিথ্যা ও বানোয়াট বলে দাবি করেন তারা।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকাল ১০টা থেকে শুরু হয়ে ১১টা পর্যন্ত রাজধানীর কারওয়ান বাজারে ঘণ্টাব্যাপী কর্মবিরতি দিয়ে ওয়াসা ভবনের সামনের সড়কে অবস্থান নিয়ে প্রতিবাদ সমাবেশ করেন তারা।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, গত ৯ জানুয়ারি জাতীয় একটি দৈনিকে ‘ওয়াসার তাকসিমের যুক্তরাষ্ট্রে ১৪ বাড়ি!’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এর ফলে ঢাকা ওয়াসার সব স্তরের কর্মকর্তা-কর্মচারীদের মনে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়। সংবাদটি ভিত্তিহীন মিথ্যা বানোয়াট এবং উদ্দেশ্য প্রণোদিত।

এসব কর্মকাণ্ডের মাধ্যমে ঢাকা ওয়াসাকে ধ্বংসের জন্য অপপ্রচার চালানো হচ্ছে বলে অভিযোগ করেন বক্তারা।

বক্তারা আরও বলেন, পানি সংকট, ঋণ ও আর্থিক অনটনে জর্জরিত ঢাকা ওয়াসা তাকসিম এ খানের নেতৃত্বে আজ স্বাবলম্বী ও টেকসই ঢাকা ওয়াসায় পরিণত হয়েছে। ওনার নাম জড়িয়ে কল্পিত গোয়েন্দা কাহিনী প্রকাশ করা নীতি-নৈতিকতা বিবর্জিত। এ ধরনের প্রতিবেদন প্রকাশ করা থেকে বিরত থাকার জন্য তারা আমরা গণলমাধ্যমকে সবিনয়ে অনুরোধ করছি।

ওয়াসার পক্ষ থেকে কোনো ধরনের আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে ঢাকা ওয়াসার (ডিএমডি) উপব্যবস্থাপনা পরিচালক একেএম শহিদ উদ্দিন বলেন, আমরা আলাপ-আলোচনা করছি। ব্যবস্থাপনা পরিচালক এবং অন্যদের সঙ্গে কথা বলে আইনানুগ ব্যবস্থার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

কালের আলো/আএসবি/এমএম

Print Friendly, PDF & Email