শীতবস্ত্র বিতরণের মানবিক কার্যক্রম উজ্জ্বল করেছে সেনাবাহিনীর ভাবমূর্তি : জিওসি নকিব আহমদ

প্রকাশিতঃ 7:44 pm | January 04, 2023

কালের আলো ডেস্ক :

বরাবরের মতো এবারও হাড় কাঁপানো শীতে শীতার্তদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। শীতকালীন প্রশিক্ষণের পাশাপাশি দেশের প্রতিটি এলাকায় অসনীয় ভোগান্তির মুখে থাকা গরিব ও অসহায় মানুষের দিকে তাঁরা বাড়িয়ে দিয়েছে মানবিক সহায়তার হাত। শীত নিবারণে তাদের দেয়া হচ্ছে প্রয়োজনীয় শীতবস্ত্র।

বাংলাদেশ সেনাবাহিনীর এমন মানবিক কার্যক্রম এবার পরিচালিত হয়েছে বুধবার (০৪ জানুয়ারি) ১৯ পদাতিক ডিভিশনের দায়িত্বপূর্ণ শীতকালীন প্রশিক্ষণ এলাকা জামালপুরে। স্থানীয় পিয়ারপুরে এদিন ৭’শ অসহায় ও দু:স্থ পরিবারের হাতে শীতবস্ত্র তুলে দেন ১৯ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও
ঘাটাইলের এরিয়া কমান্ডার মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী।

নিজের বক্তব্যে তিনি দেশের কল্যাণে বাংলাদেশ সেনাবাহিনীর মানবিকতার উন্মেষের বিষয়টিকে উপস্থাপন করেন। মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী বলেন, ‘প্রশিক্ষণকালীন সময়ে সেনাবাহিনী তার জনকল্যাণমূলক কাজের অংশ হিসেবে অসহায়, দু:স্থ ও শীতার্ত মানুষের পাশে দাঁড়ায়। প্রশিক্ষণ এলাকায় অসহায় ও দু:স্থ মানুষদের মাঝে বাংলাদেশ সেনাবাহিনীর শীতবস্ত্র বিতরণের এই মানবিক কার্যক্রম সেনাবাহিনীর ভাবমূর্তিকে উজ্জ্বল করেছে।’

এ সময় স্থানীয় ফরমেশনের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা, স্থানীয় বেসামরিক প্রশাসনের কর্মকর্তা, জেসিও ও অন্যান্য পদবির সেনাসদস্যরা উপস্থিত ছিলেন।

আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, শীতবস্ত্র বিতরণের পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী শীতকালীন প্রশিক্ষণ এলাকায় অসহায়, দু:স্থ ও গরীব-দু:খী মানুষের মাঝে চিকিৎসা সেবা প্রদানের লক্ষে ফ্রি-মেডিকেল ক্যাম্পেইন কর্মসূচি পরিচালনা করছে। এই কর্মসূচির অংশ হিসেবে বিভিন্ন ধরনের দীর্ঘস্থায়ী রোগের চিকিৎসা, গর্ভবতী-প্রসূতি মায়েদের চিকিৎসা সেবা ও বিশেষ পরামর্শ প্রদান করছে এবং অভিজ্ঞ চক্ষু বিশেষজ্ঞের মাধ্যমে বিভিন্ন রোগের চিকিৎসা সেবা প্রদান এবং বিনামূল্যে ওষুধপত্র বিতরণ করা হচ্ছে। সেনাবাহিনীর এমন জনসেবামূলক কার্যক্রম জনসাধারণকে চিকিৎসা সেবাপ্রাপ্তির পাশাপাশি শীতের প্রকোপ এবং অসুস্থতা থেকে মুক্ত হতে বিশেষ ভূমিকা পালন করছে।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email