ছোটবেলার ভালোবাসা বড়বেলায় পাইনি: দীঘি

প্রকাশিতঃ 5:43 pm | December 24, 2022

শোবিজ ডেস্ক, কালের আলো:

শিশুশিল্পী হিসেবে তিনবার জাতীয় পুরস্কার জিতেছেন অভিনেত্রী প্রার্থনা ফারদিন দীঘি। মাঝখানে দীর্ঘদিন বিরতি দিয়ে আবারও ফেরেন রুপালি পর্দায়। এবার পরিপূর্ণ নায়িকা হয়ে আসেন তবে ছোটবেলার সেই ম্যাজিকটাই যেন অনুপস্থিত।

দিন কয়েক আগে সময়ের জনপ্রিয় চলচ্চিত্র পরিচালক রায়হান রাফীর সঙ্গে ঝামেলায় জড়ান দীঘি। ‘সুড়ঙ্গ’ ছবিতে অন্তর্ভুক্তি নিয়েই যত কথা। তখন রাফী জানিয়েছিলেন, ছোটবেলার সেই দীঘিকে তিনি পছন্দ করেন কিন্তু বর্তমান সময়ের দীঘি চলচ্চিত্রের জন্য ফিট নয়। তাই তার সিনেমায় তাকে নেননি। এক্ষেত্রে তিনি দীঘিকে টিকটক ছাড়ারও পরামর্শ দেন।

ছোটবেলার সেই জনপ্রিয়তা নিয়ে প্রশ্ন করা হলে দীঘি বলেন, ‘ছোটবেলায় যে পরিমাণ মানুষ ছোট্ট দীঘিকে ভালোবাসতো বড়বেলায় আমি এখনও সেই পর্যন্ত যেতে পারিনি। এজন্য বড়বেলার দীঘিকে আরও টাইম দেওয়া উচিত। তবে এখন আমাকে কেন কেউ খারাপ মন্তব্য করছে এটা নিয়ে আপসেট হওয়ার কিছু নেই।’

সমালোচনা গায়ে মাখেন না দীঘি বরং ভুল থেকে শিক্ষা নিয়ে সামনে এগিয়ে যান। ভালো করার তাড়না অনুভব করেন। তিনি বলেন, ‘সমালোচনা হলে আমি কষ্ট পাই না। বরং এসব কিছু আমাকে স্ট্রং করে। দিনশেষে মানসিকভাবে শক্তি পাই, শিক্ষা নিই। যত বেশি সমালোচনা হবে তত বেশি জেদ চাপবে। তত বেশি ভালো কাজ করতে হবে। মাঝেমধ্যে এসব দরকার আছে, নইলে সবকিছু নিরামিষ মনে হবে।’

উল্লেখ্য, সম্প্রতি দীঘি যুক্ত হয়েছেন ‘ফেরা’ শিরোনামে নতুন এক ওয়েব ফিল্মে। পরিচালক সুমন ধরের পরিচালনায় এতে তার বিপরীতে সহশিল্পী হিসেবে থাকবেন ইয়াশ রোহান। আরটিভির প্রযোজনায় শুটিং শুরু হবে নতুন বছরে।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email