দেশকে ভালোবাসলে যেখানে সেখানে ময়লা ফেলা যাবে না : মেয়র আতিক

প্রকাশিতঃ 2:54 pm | December 16, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

যেখানে সেখানে ময়লা না ফেলার আহ্বান জানিয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, দেশকে ও শহরকে ভালোবাসলে ময়লা ফেলা যাবে না, দখল করা যাবে না। ভবিষ্যৎ প্রজন্মের জন্য বাসযোগ্য সুন্দর নগরী ও দেশ গড়ে তুলতে হবে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবসে সাভার জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, বঙ্গবন্ধুর আহবানে সাড়া দিয়ে দেশকে মুক্ত ও স্বাধীন করার লক্ষে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল সমগ্র বাঙালি জাতি। দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত হয় স্বাধীনতা। ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি সেনাদের আত্মসমর্পণের মধ্য দিয়ে চূড়ানÍ বিজয় অর্জিত হয়।

তিনি বলেন, যাদের মহান আত্মত্যাগের বিনিময়ে আমাদের বিজয় অর্জিত হয়েছে দেশকে ভালোবাসার মাধ্যমে তাদের প্রতি শ্রদ্ধা জানাতে হবে। গৌরবময় এই বিজয়ের দিনে আমাদের প্রতিজ্ঞা করতে হবে আমরা দেশকে ভালোবাসবো।

আতিকুল ইসলাম বলেন, আমরা ঠিকই জাতীয় সংগীত গাই আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি। অথচ রাস্তায় ময়লা ফেলে দেই। ঢাকা শহরের বিভিন্ন জায়গায় খাল দখল হয়ে আছে, মাঠ দখল হয়ে আছে। দেশকে ও শহরকে ভালোবাসলে ময়লা ফেলা যাবে না, দখল করা যাবে না। ভবিষ্যৎ প্রজন্মের জন্য বাসযোগ্য সুন্দর নগরী ও দেশ গড়ে তুলতে হবে।

এ সময় মেয়র মো. আতিকুল ইসলাম দেশবাসীকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানান।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email