ভুটানের জালে বাংলাদেশের ৯ গোল

প্রকাশিতঃ 10:03 pm | November 07, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ আবার জয়ের ধারায় ফিরেছে। আগের ম্যাচে নেপালের বিপক্ষে ১-০ গোলে হেরেছিল স্বাগতিকরা।

সোমবার (০৭ নভেম্বর) টুর্নামেন্টের তৃতীয় ম্যাচে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বাংলাদেশ ৯-০ গোলে ভুটানকে হারিয়েছে। দুই দলের আগের মুখোমুখিতে বাংলাদেশ জিতেছিল ৮-০ গোলে।

খেলার ১৫ মিনিটে গোল করে এগিয়ে যায় লাল-সবুজ বাহিনী। ভুটান গোলরক্ষক সোনাম বল ধরে উচুঁ করে শট নেন। তার নেয়া দুর্বল শটটি চলে যায় ফরোয়ার্ড সুরভী আকন্দ প্রীতির পায়ে। ভুটানি গোলরক্ষক সামনে এগিয়ে আসেন প্রীতি। প্লেসিং শটে গোল করেন তিনি।

২২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ। সুরভী চমৎকার-মাপা শটে বল জালে পাঠান। সোনম ঝাঁপিয়ে পড়েও সে বল রুখতে পারেননি। ৩২ মিনিটে আত্মঘাতী গোল করে বাংলাদেশকে আবারও এগিয়ে দেয় ভুটান। কানন রাণী বাহাদুরের কাছ থেকে বল পান পূজা দাস। তিনি ভুটানের গোলমুখে বল সেন্টার করেন। বদলী ডিফেন্ডার কিনলে দেমা বলটি বিপদমুক্ত করতে গিয়ে ভুল করে নিজেদের জালেই বল পাঠিয়ে দেন।

প্রথমার্ধের ইনজুরি সময়ে গোলের ‘হালি’ পূর্ণ করে স্বাগতিক দল। মাঝমাঠে এক ভুটানি মিডফিল্ডারের ভুলে বল পান বাংলাদেশের মিতু। তিনি উঁচু করে বল তুলে দেন ফাঁকায় দাঁড়ানো সুযোগসন্ধানী সুরভীর পায়ে। বল নিয়ে সুরভী বক্সে ঢুকেই ডান পায়ের চমৎকার প্লেসিং শটে পরাস্ত করেন গোলরক্ষককে। সে সঙ্গে হ্যাটট্রিক পূরণ করেন তিনি। চলতি আসরে এটা সুরভীর দ্বিতীয় হ্যাটট্রিক। টুর্নামেন্টের প্রথম ম্যাচে একই প্রতিপক্ষের বিরুদ্ধেও হ্যাটট্রিক করেছিলেন তিনি।

বিরতির পর খেলা শুরু হতেই আবারও সুরভীর গোল। পূজার থ্রু পাস ধরে সুরভী বক্সের ভেতরে ঢুকে গোলক্ষককেও ডজ দিয়ে ফাঁকা পোস্ট পেয়ে যান। তারপর আয়েশ করে বল পাঠান জালে। ৫৫ মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে থেকে ডান পায়ের চমৎকার উঁচু শটে গোল করেন মিতু।

৬৬ মিনিটে পূজার পরিবর্তে মাঠে নেমেই গোল করেন ফরোয়ার্ড আয়েশা আক্তার বক্সের ভেতরে ডান প্রান্ত থেকে উঁচু ক্রস করেছিলেন আয়েশা, সতীর্থদের উদ্দেশ্যে। কিন্তু সেই ক্রসটিই কি না হয়ে যায় গোল। অষ্টম ও নবম গোল করেছেন রিতু ও প্রীতি।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email