কাতার বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন কন্তে

প্রকাশিতঃ 12:02 pm | October 19, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

আগামী মাসে মাঠে গড়াবে ফুটবলের মহা আসর ফিফা বিশ্বকাপ। ৪ বছর পর পর আয়োজিত হওয়া এই মেগা টুর্নামেন্টে দেশকে প্রতিনিধিত্ব করার স্বপ্ন সবারই থাকে। কিন্তু ফরাসি মিডফিল্ডারের সেই স্বপ্ন এবার হার মানল চোটের কাছে। হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে কাতার বিশ্বকাপ শেষ হয়ে গেল গত বিশ্বকাপজয়ী তারকার।

বিবিসির খবর অনুসারে, হ্যামস্ট্রিংয়ে অস্ত্রোপচার করানোয় প্রায় চার মাস মাঠের বাইরে থাকতে হতে পারে কন্তেকে। যার মানে আগামী মাস থেকে শুরু হতে যাওয়া কাতার বিশ্বকাপে খেলা হবে না তাঁর।

কন্তের ক্লাব চেলসির পক্ষ থেকে চোটের আপডেট নিয়ে বলা হয়, ‘হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে অস্ত্রোপচার করিয়েছেন এনগোলো কন্তে। ক্লাবের মেডিকেল বিভাগের সহায়তায় একজন বিশেষজ্ঞের কাছে গিয়েছিলেন এই মিডফিল্ডার। চোট পরবর্তী পুনর্বাসন নিয়ে কথা বলার জন্য। পারস্পরিক সমঝোতার ভিত্তিতেই চোট সারাতে এনগোলোরের অস্ত্রোপচারের ব্যাপারে সবাই সম্মত হয়। আর অস্ত্রোপচার সফল হয়েছে, প্রায় চার মাস মাঠের বাইরে থাকতে হবে তাকে।’

গেল বিশ্বকাপে ফ্রান্সের শিরোপা জয়ে অন্যতম মুখ কন্তে। তাই এবার কাতারে মাঠে নামার আগে দলের এই অন্যতম মিডফিল্ডারকে না পাওয়া বড় হতাশারই হবে ফ্রান্স কোচ দিদিয়ের দেশমের জন্য।

কন্তের আগে হাঁটুতে অস্ত্রোপচার হয় ফ্রান্সের আরেক মিডফিল্ডার পল পগবার। বিশ্বকাপের আগে তাঁরও পুরোপুরি ঠিক হয়ে ওঠা নিয়ে শঙ্কা রয়েছে। তাই দল ঘোষণার আগে বেশ চিন্তাতে পড়তে হচ্ছে দিদিয়ের দেশমকে।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email