বিশ্বব্যাপী করোনায় মৃত্যু-শনাক্ত বাড়ছে

প্রকাশিতঃ 10:36 am | October 11, 2022

আন্তর্জাতিক ডেস্ক, কালের আলো:

বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৫৯৬ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৯৬ জন।

এছাড়া একই সময়ে ভাইনাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৬ হাজার ৭৪৬ জন। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ কোটি ৬৮ লাখ ১৯ হাজার ৩৮৪ জনে।

মঙ্গলবার (১১ অক্টোবর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১৫ হাজার ৬৬১ জন এবং মারা গেছেন ৯৬ জন। ফ্রান্সে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৩৭৩ জন এবং মারা গেছেন ৭৯ জন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৭৪১ জন এবং মারা গেছেন ৩৭ জন। জাপানে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৩৮ জন এবং মারা গেছেন ৫০ জন।

ব্রাজিল ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৮ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৫৪৩ জন। ইতালিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৮৯ জন এবং মারা গেছেন ৫১ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email