মসজিদে বয়ানেও মুগ্ধতা ছড়ালেন ক্রিকেটার রিজওয়ান

প্রকাশিতঃ 3:05 pm | October 10, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

ত্রিদেশীয় সিরিজ খেলতে পাকিস্তান দল এখন রয়েছে নিউজিল্যান্ডে। সেখানে স্থানীয় এক মসজিদে বয়ান করতে দেখা গিয়েছে পাকিস্তানের তারকা ব্যাটার মোহাম্মদ রিজওয়ানকে। সোশ্যাল মিডিয়ায় দেখা গিয়েছে ক্রাইস্টচার্চের একটি মসজিদে বয়ান দিচ্ছেন এই উইকেটরক্ষক । যেটি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

মাঠের ক্রিকেটে ব্যাট হাতে দর্শকদের মুগ্ধতা ছড়ানোর পর রিজওয়ান এবার বয়ান দিয়ে মুগ্ধতা ছড়ালেন মসজিদেও। মসজিদের মিম্বারে বসে রিজওয়ান জানালেন, আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য আমাদের সর্বোচ্চ দিতে হবে।

রিজওয়ান তার বয়ানে বলেন, ‘আমরা নিউজিল্যান্ডে ক্রিকেট খেলতে এসেছি। আমাদের দেশকে প্রতিনিধিত্ব করতে এসেছি। আমাদের দায়িত্ব মাঠে শতভাগ দেওয়া। সেই সাথে মনে রাখতে হবে আমাদের পরকালের জন্য দায়িত্ব রয়েছে। আল্লাহর সন্তুষ্টি অর্জনে আমাদের সর্বোচ্চ দিতে হবে। এটাই আমাদের সবার আসল উদ্দেশ্য হওয়া উচিত।’ এক পর্যায়ে সৃষ্টিকর্তার অসীম রহমতের কথাও মনে করিয়ে দিয়েছেন মসজিদে বসে থাকা মুসল্লিদের।

রিজওয়ান আরো যোগ করেন, ‘মহান আল্লাহ আমাদের সুস্থ রেখেছেন, এটি আমাদের জন্য নেয়ামত। একটা সময় এই পৃথিবীতে কিছুই ছিল না। এরপর একে একে আল্লাহ রাব্বুল আলামিন মানুষ সৃষ্টি করেছেন এবং মানুষের জন্য যা কল্যাণকর তা সৃষ্টি করে সুন্দর এক পৃথিবী গড়ে দিয়েছেন। আমাদেরকে আল্লাহর শুকরিয়া আদায় করা উচিত।’

ত্রিদেশীয় ক্রিকেট সিরিজের নিজের তৃতীয় ম্যাচে আগামীকাল মঙ্গলবার নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। প্রথম দুই ম্যাচ জিতে টেবিলের শীর্ষে অবস্থান করছে বাবর আজমের দল।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email